আগ্নেয়াস্ত্র হাতে মিছিল: মোস্তাফিজ চুপ, পুলিশ অনুসন্ধানে

পুলিশের বিশেষ শাখা এই অনুসন্ধান চালাচ্ছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 02:11 PM
Updated : 24 May 2023, 02:11 PM

আগ্নেয়াস্ত্রসহ মিছিলে নেতৃত্বদানের ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর আলোচনা-সমালোচনার মধ্যেও চুপ রয়েছেন চট্টগ্রামের বাঁশখালীর ক্ষমতাসীন দলের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

তবে খবরটি জানার পর পুলিশ ঘটনার অনুসন্ধানে নেমেছে। পুলিশের বিশেষ শাখা (এসবি) এই তদন্ত চালাচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহীর এক বিএনপি নেতার ‘হত্যার হুমকি’ দেওয়ার প্রতিবাদে সোমবার বিকালে বাঁশখালীতে মিছিল করে উপজেলা আওয়ামী লীগ। উপজেলা সদরে আয়োজিত ওই মিছিলে ব্যানারের সামনে থেকে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজ।

ওই মিছিলে মোস্তাফিজের হাতে পিস্তল কিংবা রিভলবার থাকার একটি ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। তার নামে খোলা একটি ফেইসবুক একাউন্টে একটি ভিডিওতেও তার হাতে আগ্নেয়াস্ত্র দেখা যায়।

তারপর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বক্তব্য জানতে কয়েকবার ফোন করলেও মোস্তাফিজ সাড়া দেননি। গত তিন দিনে সংবাদ মাধ্যমে কোনো বক্তব্য দেননি তিনি।

Also Read: পিস্তল হাতে মিছিলের নেতৃত্বে এমপি মোস্তাফিজের ছবি ভাইরাল

Also Read: ‘কথা শুনছ না কেন, বলেই চড় মারেন এমপি মোস্তাফিজ’

মোস্তাফিজের একটি লাইসেন্স করা পিস্তল রয়েছে বলে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কাছে জানা গেছে। তবে আইন অনুযায়ী, কোনো ব্যক্তি তার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র নিরাপত্তার স্বার্থে বহন করতে পারলেও প্রকাশ্যে প্রদর্শন করতে পারেন না।

ঘটনার দিন চট্টগ্রাম জেলা পুলিশের কর্মকর্তারা সংসদ সদস্যের পিস্তল প্রদর্শনের বিষয়টি ‘জানেন না’ বলে এড়িয়ে যেতে চাইছিলেন।

তবে বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় বলেন, বিষয়টি নিয়ে তারা অনুসন্ধান চালাচ্ছেন।

“আমরা বিষয়টি জেনেছি এবং অনুসন্ধান করছি। বিশেষ শাখা এটি তদন্ত করছে। তিন কার্যদিবসের মধ্যে তারা প্রতিবেদন দেবে। তদন্তের মধ্যে আশা করি, সব বের হয়ে আসবে।”