পিস্তল হাতে মিছিলের নেতৃত্বে এমপি মোস্তাফিজের ছবি ভাইরাল

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলছেন, “যারা এ ধরনের কাজ করেছেন তারা প্রকারান্তরে দলকে হেয় করেছেন।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 05:57 AM
Updated : 23 May 2023, 05:57 AM

চট্টগ্রামের বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর পিস্তল হাতে মিছিলে নেতৃত্ব দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার বিকালে বাঁশখালী সদরে উপজেলার আওয়ামী লীগের পক্ষ থেকে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। তাতে নেতৃত্ব দেন চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

পিস্তল হাতে তার মিছিলের নেতৃত্ব দেওয়ার একটি ছবি সোমবার রাতে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। ‘মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’ নামে একটি ফেইসবুক পেইজে প্রকাশিত একটি ভিডিওতেও সংসদ সদস্যের হাতে পিস্তল দেখা যায়। তার অন্য হাতে ছিল একটি কালো ব্যাগ।

উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে সেখানেই মিছিলটি শেষ হয়। শতাধিক নেতাকর্মী ওই মিছিলে অংশ নেন।

মিছিলের পর সংক্ষিপ্ত সমাবেশে মোস্তাফিজুর রহমান বলেন, “আমাদের নেত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, তিনি বিশ্বের নেত্রী। উনাকে বিএনপির এক নেতা প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন। তাই আর শান্তি নয়, আমরা এবার বিএনপিকে প্রতিরোধ করব।”

মিছিলের সময় হাতে অস্ত্র থাকার কারণ জানতে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে কয়েক দফা ফোন করা হলেও তিনি ধরেননি।

মিছিলে অংশ নেওয়া বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, “উনি মিছিলে ব্যানারের সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। হাতে কালো ব্যাগটা ছিল। আমি পিছনে ছিলাম, কিছু দেখিনি।”

মিছিলে অংশ নেওয়া চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক চৌধুরী বলেন, “এমপি সাহেবের একটি লাইসেন্স করা পিস্তল আছে জানি। কিন্তু মিছিলে উনি সেটা হাতে নিয়েছে কি না দেখিনি।”

তবে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “আওয়ামী লীগ এ ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না। এ ধরনের ঘটনা আমাদের দলের আদর্শের পরিপন্থি।” 

আওয়ামী লীগ গণতান্ত্রিক সংস্কৃতিতে বিশ্বাস করে মন্তব্য করে তিনি বলেন, “যারা এ ধরনের কাজ করেছেন তারা প্রকারান্তরে দলকে হেয় করেছেন।”

মিছিল যখন হয়, তখন সেখানে নিরাপত্তার দায়িত্বে পুলিশও ছিল। বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন বলছেন, তিনি নিজে ওই সময় সেখানে ছিলেন না। ফলে বলতে পারছেন না আসলে কী ঘটেছে।

আর চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি জানি না। তবে খোঁজ নিতে হবে।”