চট্টগ্রামে ১১ তলার কার্নিশ থেকে কিশোরী গৃহকর্মী উদ্ধার

এদিন বিকালেই ওই ভবনের দোতলার একটি বাসায় কাজে যোগ দিয়েছিলেন ওই গৃহকর্মী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 07:07 PM
Updated : 19 March 2024, 07:07 PM

চট্টগ্রামের মেহেদিবাগে একটি বহুতল ভবনের ১১ তলার কার্নিশ থেকে এক কিশোরী গৃহকর্মীকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মঙ্গলবার রাত ১০টা ২৫ মিনিটের দিকে মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালের বিপরীতে ইক্যুইটি ছনতেরা নামের ভবন থেকে ৪০ মিনিটের চেষ্টায় কিশোরীটিকে উদ্ধার করা হয়।

চকবাজার থানার এসআই মো. শফিউল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই কিশোরীকে খুঁজতে গিয়ে সিসিটিভি ফুটেজে ভবনের কর্মীরা দেখতে পান তিনি সিঁড়ি দিয়ে ছাদের দিকে গেছেন। পরে ছাদে গিয়ে তাকে ১১ তলার কার্নিশে পাওয়া যায়। পরে গৃহকর্তা পুলিশকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে।

ওই মেয়ের বরাতে তিনি বলেন, মেয়েটি ছাদ দিয়ে পালাতে গিয়ে ১২ তলা থেকে লাফ দিয়ে ১১ তলার কার্নিশে আটকা পড়ে।

কক্সবাজারের রামু উপজেলার বাসিন্দা কিশোরীটির বাবা-মা বেঁচে নেই। তার এক বড় বোন তাকে কাজে এনে দিয়েছিল। কিশোরীটিকে তার বোনের জিম্মায় দেওয়া হবে বলে জানান তিনি।

এসআই শফিউল্লাহ বলেন, মঙ্গলবার বিকাল ৪টার দিকে ওই ভবনের নুরুল আমিনের মালিকানাধীন বি-৩ ফ্ল্যাটে গৃহকর্মী হিসেবে যোগ দেন ওই কিশোরী। ইফতারের পর ওই বাসা থেকে বের হয়ে নিচে আসেন। তখন দারোয়ান বাধা দেয়। এসময় তিনি সিড়ি দিয়ে ছাদে উঠে যান।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ বলেন, সংস্থার কর্মীরা দড়ি বেয়ে নেমে বিশেষ কায়দায় কিশোরীটিকে উদ্ধার করে।