সাতকানিয়ায় সাংবাদিককে গুলি, আহত এক শিশুও

আহত সাংবাদিক কামরুল ইসলাম তার করা সংবাদ প্রতিবেদনের জন্য হুমকি পাচ্ছিলেন বলে তার পরিবারের ভাষ্য।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2023, 04:24 PM
Updated : 23 April 2023, 04:24 PM

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় দোকানে ঢুকে স্থানীয় এক সাংবাদিককে গুলি করা হয়েছে; গুলিবিদ্ধ হয়েছে সেখানে থাকা এক শিশুও।

রোববার উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে বলে সাতকানিয়া থানার ওসি ইয়াসির আরাফাত জানান।

গুলিবিদ্ধ এস এম কামরুল ইসলাম (৫২) ‘দ্য ডেইলি ইভিনিং নিউজ’ নামে একটি পত্রিকার সাংবাদিক। আর পাঁচ বছরের মো. রাফি স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষার্থী, সে ওই দোকান মালিকের ছেলে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাতকানিয়া থানার ওসি ইয়াসির আরাফাত বলেন, “দোকানে বসে থাকা অবস্থায় এক দল লোক এসে গুলি ছোঁড়ে। তাতে তারা আহত হন।

কামরুলের ছোট ভাই শহীদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এলাকার বালু উত্তোলন, মাটি কাটা ও মাদক নিয়ে বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশ করায় এলাকায় ‘একটি পক্ষ’ তার ভাইয়ের ওপর ক্ষিপ্ত ছিল। বিভিন্ন সময়ে তাকে হুমকি ধামকিও দেওয়া হয়েছে। সেজন্য তারা থানায় জিডিও করেছিলেন।

এ ঘটনার জন্য মানিক নামে স্থানীয় এক ব্যক্তিকে দায়ী করে শহীদুল বলেন, “আমরা পরিবারের সবাই শহরে থাকি। শুধু দুই ঈদে বাড়িতে আসি। শুক্রবার রাতে বাড়িতে এসেছিলাম।

“আজকে দুপুরে বাড়ির কাছে একটি মুদি দোকানে গিয়ে বসেছিল আমার ভাই। মানিকের নেতৃত্বে কয়েক জন লোক এসে তাকে গুলি করে। তখন দোকানে থাকা ওই বাচ্চাটার গায়েও গুলি লাগে।”

রাফির বাবা আব্দুর রহিম বলেন, যে দোকানে গুলির ঘটনা ঘটেছে সেটা তাদেরই দোকান। দুপুরের দিকে রাফি তার দাদার কাছে দোকানে গিয়েছিল। এ সময় কিছু লোক এসে দোকানের ভেরত গুলি ছুঁড়তে শুরু করে।

রাফির পেটে গুলি লেগেছে; তার শরীরে অস্ত্রোপচার করা হচ্ছে বলে জানান রহিম।

কামরুলের ছোট ভাই যাকে দায়ী করছেন, সেই মানিকের বক্তব্য জানতে তার সাথে যোগাযোগ করতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কী কারণে হামলার ঘটনা ঘটেছে সেটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি ইয়াসির। তিনি বলেন হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।