এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না: শাহাদাত

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক বলেছেন, ঐক্যবদ্ধ আন্দোলনে অচিরেই সরকারের ‘পতন হবে’।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 04:53 PM
Updated : 12 May 2023, 04:53 PM

সরকার ‘ক্ষমতায় টিকে থাকার জন্য’ নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাতিল করেছে দাবি করে এ সরকারের অধীনে কোনো নির্বাচন ‘হতে দেওয়া হবে না’ বলে হুঁশিয়ার করেছেন চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

শুক্রবার বিকালে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয় প্রাঙ্গণে কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে নগর যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

শাহাদাত হোসেন বলেন, “এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আমাদের জেগে উঠতে হবে। এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে।

“ভোট আমাদের গণতান্ত্রিক অধিকার। সেই অধিকার ফিরিয়ে আনতে হবে। এই সরকারের দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে জেগে উঠতে হবে। দেশের মানুষ আজ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। ঐক্যবদ্ধ আন্দোলনে অচিরেই এই স্বৈরচার সরকারের পতন হবে।”

নগর যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুসহ কারাবন্দী ৩৯ জন নেতাকর্মীর মুক্তি দাবি করে তিনি বলেন, “আওয়ামী সরকার ঐতিহ্যগতভাবে হিংসার চর্চা করে। প্রতিহিংসা পরায়ণতার রাজনীতির কারণে আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় সাজা দিয়ে গৃহবন্দি করে রেখেছে।

চট্টগ্রাম বিএনপির এই নেতা বলেন, “এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাতিল করেছে। তারা আবারও একদলীয়ভাবে থাকার দিবা স্বপ্ন দেখছে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে।”

নগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তির সভাপতিত্বে সভায় নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বক্তব্য দেন।

আরও বক্তব্য দেন- নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম সাইফুল আলম, সদস্য আনোয়ার হোসেন লিপু, কেন্দ্রীয় যুবদলের সদস্য সাইফর রহমান শপথ, নগর যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি ইকবাল হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন, সহসভাপতি নুর আহমেদ গুড্ডু, শাহেদ আকবর, নগর স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি আসাদুজ্জামান দিদার, শহীদুল্লাহ বাহার ও খাইরুল আলম দীপু