সুতা মেশিনারিজের নামে আনা হল মদ

চট্টগ্রাম বন্দর দিয়ে আসা দুই কন্টেইনারের বিপুল মদ নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে আটক করা হয়।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 05:32 PM
Updated : 23 July 2022, 05:32 PM

সুতা ও মেশিনারিজ ঘোষণায় আনা দুটি কন্টেইনার থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

কন্টেইনার দুটি চট্টগ্রাম বন্দর থেকে বের করে নিয়ে যাওয়ার পথে শনিবার ভোরে নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে আটক করা হয় বলে জানান চট্টগ্রাম কাস্টমসের উপ কমিশনার মো. সাইফুল হক।

ঈশ্বরদী ইপিজেডের বিএইচকে টেক্সটাইল মিলস লিমিটেড ও কুমিল্লা ইপিজেডের হাসি টাইগার কোম্পানি লিমিটেডের নামে দুই কন্টেইনার সুতা ও মেশিনারিজ পণ্য আমদানির ঘোষণা দেওয়া হয়।

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং এলাকার কেবি দোভাষ লেইনের সিঅ্যান্ডএফ এজেন্ট জাফর আহমদ এসব পণ্য ছাড় করানোর জন্য বিল অব এন্ট্রি দাখিল করেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ৪০ ফুট দৈর্ঘ্যের কন্টেইনার দুটি চট্টগ্রাম বন্দরের এক নম্বর গেইট দিয়ে বের করা হয়।

কাস্টমস কর্মকর্তা সাইফুল জানান, কন্টেইনার দুটি ভুয়া আইপি ব্যবহার করে পণ্য এনেছে এমন সংবাদের ভিত্তিতে কন্টেইনার দুটি আটকের উদ্যোগ নেওয়া হয়। কাস্টমস কর্তৃপক্ষ, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং র‌্যাবের সহযোগিতায় শনিবার ভোরে কন্টেইনার দুটি নারায়ণগঞ্জ এলাকায় আটক করা হয়।

“কন্টেইনারগুলোর কায়িক পরীক্ষা চলছে এবং সেখানে বিপুল পরিমাণ বিদেশি মদ পাওয়া গেছে। এই ঘটনা তদন্তে কাস্টমসের পক্ষ থেকে একটি কমিটি করা হবে।

“ভুয়া আইপি ব্যবহার করে অন্য প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে কিভাবে পণ্য এনে বন্দর থেকে বের করা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।”

কিভাবে এসব পণ্যে শুল্কায়ন হয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান শুল্ক কর্মকর্তা সাইফুল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক