নদভীকে নিয়ে পোস্ট, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নদভীর পক্ষে মিজানুর রহমান নামের এক ব্যক্তি মামলাটি করেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 07:13 PM
Updated : 29 Sept 2022, 07:13 PM

চট্টগ্রামের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে নিয়ে ফেইসবুকে এক মন্তব্যের জন্য নয়জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবীরের আদালতে মামলাটি হয়।

চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ নদভীর পক্ষে মিজানুর রহমান নামের এক ব্যক্তি মামলাটি করেন। নদভী বেসরকারি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান।

আসামিরা হলেন- মুহাম্মদ শুয়াইব বিন হাবিব, শরিফ মাহমুদ, ইউসুফ বিন হুসাইন খান, এ এস এম এহসানুল হক, ইউসুফ আহমদ, কবীর আহমেদ, ইকবাল হাফিজ, সাইফুল ইসলাম ও মাহমুদ মিনহাজ।

বাদীর আইনজীবী আসাদুজ্জামান খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি করা হয়েছে। আসামিরা আইআইইউসির ফেসবুক পেজে এবং অন্য একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে মাননীয় সাংসদ ও উনার স্ত্রীর সম্পর্কে মানহানিকর বক্তব্য দেওয়ায় মামলাটি করা হয়েছে।

“আদালত অভিযোগটি গ্রহণ করে তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনর (পিবিআই) বিশেষ পুলিশ সুপার মর্যাদার কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তী ধার্য দিন ২৭ নভেম্বর।”

মামলার বিবরণ অনুযায়ী, ১৪ সেপ্টেম্বর আইআইইউসির পঞ্চম সমাবর্তন অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে পরিবেশিত থিম সং নিয়ে পরে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নদভী এবং ট্রাস্টি বোর্ডের সদস্য ও নদভীর স্ত্রী মহিলা আওয়ামী লীগ নেত্রী রিজিয়া রেজা চৌধুরীকে জড়িয়ে মন্তব্য করা হয় ফেইসবুক পেজে।

আইনজীবী আসাদুজ্জামান খান বলেন, “সংসদ সদস্য দেশে নেই। তাই আমমোক্তারনামা মূলে মিজানুর রহমানকে মামলাটি করার অনুমতি দিয়েছেন। আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তী নির্দেশ দিয়েছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক