নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে কল্পিত অভিযোগ করা হচ্ছে: নাছির

নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পেলেও ষড়যন্ত্র থেমে নেই বলে মন্তব্য করেন নাছির।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2024, 12:24 PM
Updated : 15 Jan 2024, 12:24 PM

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ও তাদের কিছু ‘বিদেশি প্রভু’ যেসব অভিযোগ করছে, তা ডাহা মিথ্যা বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

সোমবার ওয়াসার মোড়ে চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনি কার্যালয়ে পোলিং এজেন্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি সাবেক মেয়র বলেন, “নির্বাচন বানচাল করার করার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র চলেছে। তারপরও দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়েছে।

“এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপিসহ তাদের দু’একজন বিদেশি প্রভু যেসকল কল্পিত অভিযোগ করছে, তা ডাহা মিথ্যা। কেননা এই নির্বাচন ইতিমধ্যেই আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পেলেও ষড়যন্ত্র থেমে নেই।”

নাছির বলেন, “সকল ষড়যন্ত্র মোকাবেলা করে যেভাবে জাতীয় নির্বাচন জনগণ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করে সফল করেছেন, একইভাবে নতুন নির্বাচিত সরকারকে ধাক্কা দেওয়ার সকল দেশি-বিদেশি চক্রান্তের জাল চূর্ণ করার জন্য জনগণকেই দৃঢ় প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

মতবিনিময় সভায় ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনের দিন নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টদের প্রতি ধন্যবাদ জানান মহিউদ্দিন বাচ্চু।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, সম্পাদকমণ্ডলীর সদস্য শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, জালাল উদ্দিন ইকবাল, আবু তাহের, নগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশিষ নাথ দেবু প্রমুখ।

পরে আওয়ামী লীগের প্রয়াত জননেতাদের কবর জেয়ারত ও তাদের স্মৃতির প্রতি সম্মানার্থে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।