শাহজাইবের সেঞ্চুরিতে বাংলাদেশকে গুঁড়িয়ে সিরিজ পাকিস্তানের

চতুর্থ ওয়ানডেতে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 01:16 PM
Updated : 13 May 2023, 01:16 PM

টপ-অর্ডার পারল না ভালো শুরু এনে দিতে। হাল ধরতে পারলেন না পরের ব্যাটসম্যানরাও। আরিফুল ইসলামের ফিফটি ও আরও কয়েকজনের টুকটাক অবদানে প্রতিপক্ষকে দুইশ রানের লক্ষ্য দিতে পেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শাহজাইব খানের অপরাজিত সেঞ্চুরিতে যা অনায়াসেই পেরিয়ে সিরিজ জিতে নিল পাকিস্তান।

রাজশাহীতে শনিবার চতুর্থ ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছে সফরকারীরা। প্রথম দুই ম্যাচে হারার পর তৃতীয়টিতে জিতে সিরিজে টিকেছিল বাংলাদেশ।

আইমাল খান ও আলি স্রেফ আসফান্দের দারুণ বোলিংয়ে ১৯৯ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। দুইজনই নেন তিনটি করে উইকেট।

শাহজাইবের ৩ ছক্কা ও ১৪ চারে গড়া ১০৫ রানের চমৎকার ইনিংসে ৫৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ম্যাচ সেরার পুরস্কার জেতেন প্রথম ওয়ানডেতে ৮৩ রান করা এই ওপেনার।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৯ রানেই টপ অর্ডার তিন ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। আহরার আমিনকে নিয়ে ধুঁকতে থাকা দলের হাল ধরার চেষ্টা চালান আরিফুল। দুইজনে গড়েন ৫৫ রানের জুটি।

দুটি করে ছক্কা-চারে ২৭ রান করা আহরারের পর দ্রুত বিদায় নেন শিহাব জেমসও। পরে মাহফুজুর রাব্বিকে নিয়ে দলের রান বাড়ান আরিফুল। তাদের ৫২ রানের জুটি ভাঙে ১ ছক্কা ও ৪টি চারে ৫০ রান করা আরিফুল ফিরলে।

মাহফুজুর ৪টি চারে ৩৪ ও পরে শেখ পারভেজ ১ ছক্কা ও ৩ চারে করেন ৩০ রান।

রান তাড়ায় পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন আজান আওয়াইজ ও শাহজাইব খান। তাদের উদ্বোধনী জুটিতেই জয়ের কাছে পৌঁছে যায় সফরকারীরা। ৭ চারে ৫২ রান করা আজানকে ফিরিয়ে ১৫২ রানের জুটি ভাঙেন মাহফুজুর।

রাফিউজ্জামান রাফি দ্রুত ফিরিয়ে দেন শামিল হুসাইনকে। তবে এক প্রান্তে আস্থার সঙ্গে খেলে যান শাহজাইব। ৯২ বলে সেঞ্চুরি স্পর্শ করেন এই ওপেনার।

শাহজাইবকে শেষ পর্যন্ত সঙ্গ দিয়ে যান মির্জা সাদ। তিনি অপরাজিত থাকেন ৩ ছক্কা ও ২ চারে ২৯ রান করে।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ আগামী সোমবার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৬.৪ ওভারে ১৯৯ (আদিল ৪, মাজাহারুল ৯, জিসান ১৩, আরিফুল ৫০, আহরার ২৭, শিহাব ৩, মাহফুজুর ৩৪, পারভেজ ৩০, রাফি ৩, বর্ষণ ০, সিহাব ০*; ইসমাইল ৮-০-৩০-১, আমির ৮-০-৪৩-১, আইমাল ৭-১-৩৪-৩, আসফান্দ ৯.৪-০-৩৯-৩, আরাফাত ৮-০-২৬-২, ওবাইদ ৬-১-২৩-০)

পাকিস্তান অনূর্ধ্ব-১৯: ৩৬.৫ ওভারে ২০২/২ (আজান ৫২, শাহজাইব ১০৫*, শামিল ৭, মির্জা ২৯*; বর্ষণ ৬-০-৩৬-০, সিহাব ৪.৫-১-৪২-০, জিসান ৬-১-২৩-০, পারভেজ ২-০-১৭-০, রাফি ১০-০-৫১-১, আরিফুল ৪-০-১৯-০, মাহফুজুর ৪-০-১৩-১)

ফল: পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শাহজাইব খান

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে পাকিস্তান যুব দল