ব্যর্থ অভিযান শেষে দেশে ফিরেছেন ক্রিকেটাররা

প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে ছাড়া বাকিরা গেছেন নিজ নিজ দেশে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2023, 07:00 AM
Updated : 12 Nov 2023, 07:00 AM

বড় আশা নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়ে গত বিশ বছরের মধ্যে সবচেয়ে বড় হতাশার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ব্যর্থতায় মোড়া এই আসরে নিজেদের শেষ ম্যাচ খেলার পরদিনই দেশে ফিরে এসেছে দল।

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার সকাল পৌনে দশটা নাগাদ অবতরণ করেছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান। ক্রিকেটারদের সঙ্গে কোচদের মধ্যে দেশে এসেছেন শুধু প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে।

চুক্তির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া ফাস্ট বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ফিরছেন দক্ষিণ আফ্রিকায়। ভারতীয় কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান থেকে গেছেন নিজ দেশেই। কোচিং স্টাফের বাকি সদস্যরা পেয়েছেন সংক্ষিপ্ত ছুটি।

বিশ্বকাপের গত চার আসরে অন্তত তিনটি করে জয় পেয়েছে বাংলাদেশ। ১৯৯৯ আসরে নিজেদের প্রথম বিশ্বকাপে দুটি ম্যাচ জিতেছিল তারা। পরের আসর থেকে ফিরেছিল বৃষ্টিতে পাওয়া ২ পয়েন্ট নিয়ে।

এবার ৯ ম্যাচে স্রেফ দুই জয় নিয়ে দেশে ফিরে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি কোনো ক্রিকেটার। সময় নষ্ট না করে দ্রুতই বেশিরভাগ ক্রিকেটার নিজ নিজ ব্যবস্থায় ধরেন বাড়ির পথ।

হতাশাময় বিশ্বকাপ অভিযানের পর তেমন বিশ্রাম অবশ্য পাচ্ছেন না ক্রিকেটাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউ জিল্যান্ড। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৮ তারিখ শুরু হবে প্রথমটি।

পরে ঢাকায় ৬ ডিসেম্বর থেকে হবে দ্বিতীয় টেস্ট। এটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের প্রথম সিরিজ। এরপর তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ফিরতি সফরে নিউ জিল্যান্ডে যাবে বাংলাদেশ।