ইংল্যান্ড সিরিজের ১৩ জন নিয়ে শ্রীলঙ্কার অপেক্ষায় নিউ জিল্যান্ড

সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই জন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 09:26 AM
Updated : 2 March 2023, 09:26 AM

ঘরের মাঠে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে খেলা ক্রিকেটারদেরই কেবল শ্রীলঙ্কার বিপক্ষে আসছে সিরিজের দলে রেখেছে নিউ জিল্যান্ড। ইংল্যান্ড সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই জন। 

ইংলিশদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ১৫ জনের স্কোয়াড থেকে ১৩ জন খেলার সুযোগ পান। তাদের নিয়েই বৃহস্পতিবার লঙ্কান সিরিজের দল ঘোষণা করে নিউ জিল্যান্ড ক্রিকেট। 

ওই সিরিজের দল থেকে না খেলেই বাদ পড়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পেসার জ্যাকব ডাফি ও লেগ স্পিনার ইশ সোধি। শুরুতে ইংল্যান্ড সিরিজের দলে থাকলেও পরে চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে যান কাইল জেমিসন। 

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ২৬৭ রানে হারে নিউ জিল্যান্ড। ফলো-অনে পড়ে দ্বিতীয় টেস্টেও বড় হারের শঙ্কায় ছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। টেস্ট ইতিহাসের দ্বিতীয় দল হিসেবে তুলে নেয় ১ রানের অবিশ্বাস্য জয়। আর তৃতীয় দল হিসেবে গড়ে ফলো-অনে পড়েও জয়ের কীর্তি। 

আগামী বৃহস্পতিবার ক্রাইস্টচার্চে শুরু নিউ জিল্যান্ড-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। ১৭ মার্চ ওয়েলিংটনে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। 

নিউ জিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, ব্লেয়ার টিকনার, নিল ওয়্যাগনার, স্কট কুগেলাইন, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।