যৌন নিপীড়নের অভিযোগে সিডনিতে গ্রেফতার গুনাথিলাকা

তাকে ছাড়াই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে গেছে শ্রীলঙ্কা দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2022, 04:16 AM
Updated : 6 Nov 2022, 04:16 AM

বিশ্বকাপ থেকে বিদায়ের পর অস্ট্রেলিয়া ছাড়ার আগে দুঃসংবাদ পেয়েছে শ্রীলঙ্কা। যৌন নিপীড়নের দায়ে গ্রেফতার করা হয়েছে দেশটির বাঁহাতি ওপেনার দানুশকা গুনাথিলাকাকে। তাই তাকে ছাড়াই দেশে ফিরে গেছে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল।

সিডনিতে শ্রীলঙ্কার টিম হোটেল থেকে স্থানীয় সময় শনিবার রাত ১টায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। গত সপ্তাহে ২৯ বছর বয়সী এক নারীর অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্ত শেষে এই পদক্ষেপ নিয়েছে তারা।

নিউ সাউথ ওয়েলস পুলিশের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, একটি অনলাইন ডেটিং অ্যাপলিকেশনের মাধ্যমে সেই নারীর সঙ্গে পরিচয় হয় গুনাথিলাকার। পরে রোজ বের একটি বাড়িতে দেখা করতে গিয়ে যৌন নিপীড়নের ঘটনা ঘটানোর অভিযোগ ওঠে গুনাথিলাকার বিরুদ্ধে।

“অনলাইন ডেটিং অ্যাপলিকেশনে টানা কয়েকদিন যোগাযোগের পর ওই নারী-পুরুষ দেখা করেন। অভিযোগ করা হয়েছে বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় সেই পুরুষ ওই নারীকে যৌন নিপীড়ন করেন। চলমান তদন্তের অংশ হিসেবে ঘটনাস্থলে গিয়ে পরীক্ষা করেছে বিশেষজ্ঞ পুলিশ।”

“পরবর্তীতে আরও তদন্তের পর সিডনির সাসেক্স স্ট্রিটের একটি হোটেল থেকে রোববার প্রথম প্রহরে ৩১ বছর বয়সী ওই ব্যক্তিতে গ্রেফতার করা হয়েছে। তাকে সিডনি সিটি পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে। তার ওপর মতের বিরুদ্ধে চারবার যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগ আনা হয়েছে। এই শ্রীলঙ্কান নাগরিককে জামিন দেওয়া হয়নি।”

বিশ্বকাপে শ্রীলঙ্কার স্কোয়াডে ছিলেন গুনাথিলাকা। প্রথম রাউন্ড চলাকালে হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে যান তিনি। তার জায়গায় দলে নেওয়া হয় আশেন বান্দারাকে। তবে গুনাথিলাকাকে দেশে ফেরত না পাঠিয়ে দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় রেখে দেওয়া হয়।

২০১৫ সালে শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে গুনাথিলাকার। এখন পর্যন্ত ৮ টেস্ট, ৪৭ ওয়ানডে ও ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।