জহুরুলের টানা দ্বিতীয় শতক

তৃতীয় দিন শেষে বিসিবি উত্তরাঞ্চল ১১৩ রানে এগিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 01:57 PM
Updated : 27 Feb 2023, 01:57 PM

সালাউদ্দিন শাকিলের বল থার্ডম্যান দিয়ে সীমানায় পাঠালেন জহুরুল ইসলাম। দৌড়ে এসে তাকে জড়িয়ে ধরলেন সতীর্থ শাহাদাত হোসেন। বিসিএলে টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি উপহার দিলেন জহুরুল।

কক্সবাজারে বিসিএলের তৃতীয় রাউন্ডে প্রথম ইনিংসে ৪০৮ রান করেছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৩৮ রানে তৃতীয় দিন শেষ করা বিসিবি উত্তরাঞ্চল এগিয়ে আছে ১১৩ রানে।

প্রথম ইনিংসে দলকে ২৫ রানের লিড এনে দেওয়ার পথে ২ ছক্কা ও ৯ চারে ১০৩ রান করেন জহুরুল। বিসিএলের আগের রাউন্ডে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১৪৫ ও ৬২ রান করেছিলেন তিনি।

২ উইকেটে ২১৭ রানে সোমবার দিন শুরু করা পূর্বাঞ্চলকে কিছুক্ষণ টানেন আগের দিনের সেঞ্চুরিয়ান মুমিনুল হক। ২ ছক্কা ও ১৭ চারে ১৩৪ রানে বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক নাসির হোসেনের বলে স্টাম্পড হলে ভাঙে জহুরুলের সঙ্গে তার ১৯৪ রানের জুটি।

ইয়াসির আলি চৌধুরিকে দ্রুত ফেরান শাকিল। ৫০ রান নিয়ে দিন শুরু করা জহুরুল প্রথম শ্রেণির ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরিতে পা রাখেন ১৮৯ বলে।

শতকের পর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি; শাকিলের বলে ধরা পড়েন তানজিদ হাসানের হাতে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পূর্বাঞ্চল। এক প্রান্ত আগলে রেখে ১ ছক্কা ও ৯ চারে ৬৮ রান করেন শাহাদাত।

ব্যাটিংয়ে নেমে উত্তরাঞ্চলকে ভালো শুরু এনে দেন তৌফিক খান ও তানজিদ। তাদের ৫৭ রানের উদ্বোধনী জুটি ভাঙে ৩ ছক্কা ও ৫ চারে ৩৯ রান করা তৌফিকের বিদায়ে। আরেক ওপেনার তানজিদ ফেরেন ১ ছক্কা ও ৩ চারে ৩৩ রান করে।

মাহমুদুল হাসান দ্রুত ফেরার পর দিনের বাকি সময় নিরাপদে কাটিয়ে দেন আমিনুল ইসলাম ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান নাঈম ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৩৭৮/৯ ডিক্লে.

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন ২১৭/২) ১১৩.৫ ওভারে ৪০৩ (মুমিনুল ১৩৪, জহুরুল ১০৩, ইয়াসির ১০, শাহাদাত ৬৮, পারভেজ ১, তানভির ৭, এনামুল ৬, রিপন ২*, আবু জায়েদ ২; শাকিল ১৬-৩-৫৫-৩, তানজিম ২৩-৫-৯১-১, সানজামুল ৩১-৩-১০৮-২, নাঈম ১৪-১-৪৩-০, নাসির ২৩-১-৬৮-১, আমিনুল ৬.৫-০-৩১-২)

বিসিবি উত্তরাঞ্চল ২য় ইনিংস: ৩০ ওভারে ১৩৮/৩ (তৌফিক ৩৯, তানজিদ ৩৩, মাহমুদুল ১৫, আমিনুল২৫*, নাঈম ২০*; আবু জায়েদ ৮-১-৩৩-০, তানভির ১২-৩-৫৮-১, রিপন ৪-০-৭-১, এনামুল ৫-০-৩১-১, আশরাফুল ১-০-৪-০)