পূর্ণ শক্তির দল নিয়ে ডাচদের অপেক্ষায় জিম্বাবুয়ে

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ফিরেছেন সিকান্দার রাজা, রায়ান বার্লসহ অভিজ্ঞদের বেশ কয়েকজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2023, 11:58 AM
Updated : 17 March 2023, 11:58 AM

জাতীয় দলে ফিরেছেন সিকান্দার রাজা ও রায়ান বার্ল। চোট থেকে সেরে উঠেছেন শন উইলিয়ামস, টেন্ডাই চাটারা ও ব্লেসিং মুজারাবানি। অভিজ্ঞ এই পাঁচ ক্রিকেটারকে নিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে আসছে ওয়ানডে সিরিজের জন্য দল সাজিয়েছে জিম্বাবুয়ে। 

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে অংশ এই সিরিজের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করে জিম্বাবুয়ে ক্রিকেট। 

গত মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা দুই টেস্টের সিরিজে রাজা, বার্ল, উইলিয়ামস, চাটারা ও মুজারাবানিকে পায়নি জিম্বাবুয়ে। সিরিজটি ১-০ ব্যবধানে হারে স্বাগতিকরা। 

পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের হয়ে খেলার কারণে জিম্বাবুয়ের সবশেষ টেস্ট সিরিজে খেলেননি অলরাউন্ডার রাজা। টুর্নামেন্টটির চলতি আসরের পর্দা নামবে শনিবার। শিরোপার লড়াইয়ে মুলতান সুলতান্সের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে গত আসরের চ্যাম্পিয়ন লাহোরের। ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার দ্বিতীয় এলিমিনেটরে পেশাওয়ার জালমির সঙ্গে লড়বে তারা। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবশেষ আসরে ফাইনাল খেলা সিলেট স্ট্রাইকার্স দলে ছিলেন অলরাউন্ডার বার্ল। পরে জিম্বাবুয়ের ঘরোয়া ক্রিকেটে যোগ দেন তিনি। 

গত নভেম্বরে পুরনো পেশির চোটে পড়েন পেসার মুজারাবানি। আর জানুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলার সময় চোট পান চাটারা ও উইলিয়ামস। পেসার চাটারা ঊরুর চোটে ভুগছিলেন, মিডল অর্ডার ব্যাটসম্যান উইলিয়ামসের আঙুলে ধরা পড়েছিল চিড়। 

আগামী মঙ্গলবার শুরু তিন ম্যাচের সিরিজটি। পরের দুই ম্যাচ ২৩ ও ২৫ মার্চ। 

জিম্বাবুয়ে ওয়ানডে দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), গ্যারি ব্যালান্স, রায়ান বার্ল, টেন্ডাই চাটারা, ব্র্যাড ইভান্স, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, টাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্র্যান্ডন মাভুটা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, শন উইলিয়ামস।