কামিন্সরা বিশ্রাম কাটিয়ে ফিরলেও অস্ট্রেলিয়ার অধিনায়ক মার্শ

নিউ জিল্যান্ড সফরে কামিন্স, স্টার্ক, হেইজেলউড, ওয়েডরা দলে ফিরলেও পূর্ণ শক্তির অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলের নেতৃত্বে মিচেল মার্শ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 05:13 AM
Updated : 6 Feb 2024, 05:13 AM

প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েডসহ সবাই আছেন দলে। সেই দলের অধিনায়ক মিচেল মার্শ। পূর্ণ শক্তির দলের অধিনায়ক যখন তিনি, ইঙ্গিতটাও পরিষ্কার। এই অলরাউন্ডারের নেতৃত্বেই হয়তো আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে অস্ট্রেলিয়া।

চোট-বিশ্রাম-বিরতি, সব কিছু শেষে নিউ জিল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। যেটির মানে, এই সিরিজ থেকেই পুরো দমে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে ঢুকে যাচ্ছে তারা। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম পাওয়া কামিন্স-স্টার্করা ফিরেছেন দলে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজটি দিয়েই মোটামুটি টি-টেয়েন্টি বিশ্বকাপ দলের একটি ছবি দাঁড় করানোর চেষ্টা করবেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি গত মাসে বলেছিলেন, নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজটি দেখার পর তারা টি-টোয়েন্টিতে একজন নিয়মিত অধিনায়ক চূড়ান্ত করবেন। একের পর এক সিরিজে যেভাবে মার্শের ওপর ভরসা রাখছেন তারা, তাতে আপাতত তিনি ছাড়া কোনো প্রতিদ্বন্দ্বী এখানে দেখা যাচ্ছে না। কদিন আগেই অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের খেতাব 'অ্যালান বোর্ডার মেডেল' জিতেছেন ৩২ বছর বয়সী এই অলরাউন্ডার।

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি খেলতে পারবেন না ম্যাথু শর্ট। তার জায়গায় নেওয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার অ্যারন হার্ডিকে। তবে কিউইদের বিপক্ষে রাখা হয়েছে শর্টকেই। ডেভিড ওয়ার্নারের উদ্বোধনী জুটির সঙ্গী হওয়ার লড়াইয়ে থাকবেন শর্ট ও ট্রাভিস হেড।

নিউ জিল্যান্ডে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের সিরিজের ম্যাচগুলি হবে ২১, ২৩ ও ২৫ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচ ওয়েলিংটনে, পরের দুটি অকল্যান্ডে।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল: মিচেল মার্শ (অধিনায়ক), প্যাট কামিন্স, টিম ডেভিড, ন্যাথান এলিস, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।