‘এ’ দলের হয়ে বাংলাদেশে আসছেন পুজারা-উমেশ-ভারত

দুটি চার দিনের ম্যাচ খেলতে শুক্রবার বাংলাদেশে আসছে ভারত ‘এ’ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 02:33 PM
Updated : 23 Nov 2022, 02:33 PM

টেস্ট সিরিজের আগে বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পেলেন ভারত দলের তিন খেলোয়াড়। ‘এ’ দলে ডাক পেলেন টপ অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা, পেসার উমেশ যাদব ও কিপার-ব্যাটসম্যান কেএস ভারত।

বাংলাদেশ সফরের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত ‘এ’ দল। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা কয়েকজন জায়গা পেয়েছেন সেখানে। পুজারা, উমেশ, ভারত ছাড়াও আছেন যাশাসবি জয়সওয়াল, অভিমন্যু ইশ্বরন, নবদিপ সাইনি, রাহুল চাহাররা।

এখন পর্যন্ত দুইটি চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করা হয়নি।

আগামী শুক্রবার বাংলাদেশে আসবে ভারতের ‘এ’ দল। ঢাকায় নেমে সেদিনই প্রথম ম্যাচের ভেন্যু কক্সবাজারে চলে যাবে তারা। ২৯ নভেম্বর কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর মাঠে হবে প্রথম ম্যাচ।

দ্বিতীয় ম্যাচ খেলতে ৩ ডিসেম্বর কক্সবাজার থেকে সিলেট যাওয়ার কথা রয়েছে দুই দলের। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬ ডিসেম্বর মাঠে গড়াবে দ্বিতীয় চার দিনের ম্যাচ।

এই দুই ম্যাচ খেলে ১০ ডিসেম্বর দেশে ফিরে যাবে ভারতের ‘এ’ দল। তবে টেস্ট সিরিজে খেলার জন্য সিলেট থেকে চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন পুজারা, উমেশ ও ভারত।

আগামী ১ ডিসেম্বর আসবে প্রতিবেশী দেশটির জাতীয় দল। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হবে ৪ ডিসেম্বর। একই মাঠে ৭ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে খেলে চট্টগ্রামে চলে যাবে দুই দল।

১০ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে সিরিজের শেষ ওয়ানডে। একই মাঠে ১৪ ডিসেম্বর শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। পরে ২২ ডিসেম্বর মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ সফরে ভারত ‘এ’ দল: অভিমন্যু ইশ্বরন, রোহান কুন্নুম্মাল, যাশাসবি জয়সওয়াল, যশ ঢুল, সরফরাজ খান, তিলক ভার্মা, উপেন্দ্র যাদব, সৌরভ কুমার, কেএস ভারত, রাহুল চাহার, জয়ন্ত যাদব, মুকেশ কুমার, নবদিপ সাইনি, অতিত শেঠ, চেতেশ্বর পুজারা, উমেশ যাদব।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক