অস্ট্রেলিয়া সিরিজে শ্রেয়াসকে পাচ্ছে না ভারত

পিঠের চোটে ভুগছেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2023, 02:37 PM
Updated : 15 March 2023, 02:37 PM

পিঠের চোট যেন পিছু ছাড়ছে না শ্রেয়াস আইয়ারের। আরও একটি সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসছে ওয়ানডে সিরিজে মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে পাচ্ছে না ভারত।

শ্রেয়াসকে না পাওয়ার বিষয়টি বুধবার সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন ভারতের ফিল্ডিং কোচ টি. দিলিপি।

পিঠের এই সমস্যা অনেকদিন ধরে ভোগাচ্ছে শ্রেয়াসকে। গত জানুয়ারির শেষের দিকে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই কারণে খেলতে পারেননি তিনি। পরে খেলা হয়নি তার অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুর টেস্টেও।

দিল্লিতে বোর্ডার-গাভাস্কার সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন শ্রেয়াস। কিন্তু তেমন কিছু করতে পারেননি তিনি। ইন্দোর ও আহমেদাবাদ টেস্টের একাদশেও রাখা হয় তাকে।

সিরিজের চতুর্থ টেস্টের সময় আবারও মাথাচাড়া দিয়ে ওঠে তার পিঠের চোট। ফলে আহমেদাবাদে ব্যাটিং করতে পারেননি তিনি। নিষ্প্রাণ উইকেটের ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়।

ওই চোটেই এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না শ্রেয়াসের। এই সংস্করণে এখন পর্যন্ত ৪২ ম্যাচ খেলে ৪৬.৬০ গড়ে তার রান ১ হাজার ৬৩১। দুই সেঞ্চুরির সঙ্গে ফিফটি আছে ১৪টি।

আগামী শুক্রবার মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি যথাক্রমে রোববার ও বুধবার। সিরিজের প্রথম ম্যাচে পারিবারিক কারণে খেলবেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার জায়গায় ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া।