অনাপত্তিপত্র বাতিল, ডার্বিতে মুজিবকে পাচ্ছে না রেনেগেডস

বিগ ব্যাশের বাকি অংশেও আফগান স্পিনারের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2024, 02:54 PM
Updated : 1 Jan 2024, 02:54 PM

বোর্ডের বিরুদ্ধে গিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার পরিকল্পনায় ধাক্কা খেলেন মুজিব উর রহমান। অনাপত্তিপত্র বাতিল করায় বিগ ব্যাশে মেলবোর্ন ডার্বিতে খেলা হবে না আফগান স্পিনারের।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার ডার্বি ম্যাচে লড়বে মেলবোর্ন স্টারস ও মেলবোর্ন রেনেগেডস। এই ম্যাচের স্কোয়াডে মুজিবকে রাখেনি রেনেগেডস।

দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে মুজিবকে বাদ দেওয়ার কারণ জানিয়েছে দলটি।

“অনাপত্তিপত্রের শর্তে পরিবর্তন আসায় এই ম্যাচে মুজিব উর রহমানের খেলা সম্ভব নয়। তাই তাকে স্কোয়াড থেকে সরানো হয়েছে।”

সম্প্রতি বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার ইচ্ছার কথা জানান মুজিব, নাভিন উল হাক ও ফাজালহাক ফারুকি। তাদের এই অনুরোধ না রেখে উল্টো শাস্তি হিসেবে দুই বছর বিদেশি লিগ খেলতে অনাপত্তিপত্র দেওয়া হবে না বলে জানায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

তখন এক বিবৃতিতে এসিবি বলে, দেশের চেয়ে নিজেদের স্বার্থকে বড় করে দেখছেন এই তিন ক্রিকেটার। পরে দেশের হয়ে খেলার ‘প্রবল তাড়না’ দেখিয়ে মুক্তি পান নাভিন ও ফারুকি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের দলেও নেওয়া হয়েছে এই দুজনকে।

তবে মুজিবের ওপর থেকে সরেনি নিষেধাজ্ঞা। প্রাথমিকভাবে এই প্রসঙ্গে রেনেগেডসের পক্ষ থেকে বলা হয়েছিল, মুজিবের অনাপত্তিপত্রের বিষয়ে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি।

পরে মুজিবকে নিয়েই অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে গত বছরে নিজেদের শেষ ম্যাচটি খেলে রেনেগেডস। ৪ ওভারে স্রেফ ২০ রানে ৩ উইকেট নিয়ে আসরে দলের প্রথম জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন আফগান স্পিনার।

আর এখন অনাপত্তিপত্র বিষয়ক জটিলতা সামনে আসায় শুধু মেলবোর্ন ডার্বি নয়, বিগ ব্যাশের বাকি অংশেও মুজিবের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।