ব্রেট লির পছন্দের ব্যাটসম্যান বাবর

পাকিস্তান অধিনায়কের কাভার ড্রাইভে মোহাবিষ্ট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 10:32 AM
Updated : 20 March 2023, 10:32 AM

সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন বাবর আজমের দক্ষতা ও সামর্থ্যের গুণগান শোনা যায় প্রায়শই। এবার যেমন বাবরের ভূয়সী প্রশংসা করলেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী তারকা পেসার বললেন, তার পছন্দের ব্যাটসম্যান পাকিস্তান অধিনায়ক।

কয়েক বছর ধরে তিন সংস্করণেই সমানতালে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন বাবর। তার প্রমাণ মেলে আইসিসি র‍্যাঙ্কিংয়ে। ওয়ানডের এক নম্বর ব্যাটসম্যান তিনি। টেস্ট ও টি-টোয়েন্টিতে যথাক্রমে আছে চতুর্থ ও তৃতীয় স্থানে।

গত দুই বছর আইসিসির সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হন বাবর। একই সঙ্গে ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ওঠে তার হাতে।

সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগেও হাসে বাবরের ব্যাট। প্লে-অফে খেলা পেশাওয়ার জালমির অধিনায়ক ১১ ম্যাচে ৫২.২০ গড় ও ১৪৫.৪০ স্ট্রাইক রেটে করেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ৫২২ রান। পাঁচ ফিফটির সঙ্গে উপহার দেন পিএসএলে নিজের প্রথম সেঞ্চুরি।

রোববার একটি অনুষ্ঠানে বাবরকে স্তুতিতে ভাসান লি। বিশেষ করে ২৮ বছর বয়সী ব্যাটসম্যানের কাভার ড্রাইভে মোহাবিষ্ট হওয়ার কথা বলেন তিনি।

“আমার পছন্দের ব্যাটসম্যান হলো বাবর আজম…খুবই সুন্দর কাভার ড্রাইভ করেন তিনি।”

এর আগে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো ‘ইউ হ্যাভ টু অ্যানসার’ অনুষ্ঠানে বাবরের কাভার ড্রাইভের প্রশংসা করেন ডেভিড মিলার। ভারতীয় তারকা বিরাট কোহলির চেয়েও দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যানের কাছে বাবরের এই শট বেশি পছন্দের।