বিগ ব্যাশ থেকে সরে দাঁড়ালেন রাশিদ খান

পিঠে অস্ত্রোপচার করাতে হবে আফগানিস্তানের তারকা লেগ স্পিনারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 11:11 AM
Updated : 23 Nov 2023, 11:11 AM

আসছে বিগ ব্যাশে অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে দেখা যাবে না রাশিদ খানকে। পিঠের চোটে অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার। তার পিঠে অস্ত্রোপচার করাতে হবে। 

অ্যাডিলেইড স্ট্রাইকার্স বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানিয়েছে এই খবর। দলটির মহাব্যবস্থাপক টিম নিয়েলসেন বলেছেন, রাশিদের অভাব বোধ করবেন তারা। 

“রাশিদ স্ট্রাইকার্সের খুব প্রিয় একজন সদস্য এবং ভক্তদের কাছেও প্রিয়। তিনি সাত বছর ধরে আমাদের সঙ্গে আছেন। এই গ্রীষ্মে তাকে সবাই খুব মিস করব।”

রাশিদ সবশেষ খেলেছেন চলতি মাসের শুরুতে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপটা দারুণ কেটেছে আফগানিস্তানের। আগে দুইবার ওয়ানডে বিশ্বকাপে অংশ নিয়ে যেখানে তাদের জয় ছিল স্রেফ একটি, এবার সেখানে জিতেছে চারটি। সেমি-ফাইনালে ওঠার সম্ভাবনাও ছিল তাদের। টুর্নামেন্টে রাশিদ নিয়েছেন ১১ উইকেট, যা আফগান বোলারদের মধ্যে সর্বোচ্চ। 

অ্যাডিলেইড স্ট্রাইকার্স এখনও রাশিদের বদলি ঘোষণা করেনি। বিকল্প বিবেচনা করে বদলি নিতে চায় তারা। 

বিগ ব্যাশে রাশিদের অভিষেক হয় ২০১৭ সালে। এখানে ৬৯ ম্যাচে তার শিকার ৯৮ উইকেট। গড় ১৭.৫১ ও ইকোনমি ৬.৪৪। 

আগামী মাসে শুরু হতে যাওয়া এবারের বিগ ব্যাশ থেকে দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে নাম প্রত্যাহার করে নিলেন রাশিদ। এর আগে সরে দাঁড়ান মেলবোর্ন স্টার্সের ইংলিশ ব্যাটসম্যান হ্যারি ব্রুক।