‘সাকিব ভাই অনলি ওয়ান’

বিশ্ব ক্রিকেটের সেরাদের একজন। তিন সংস্করণেই র‌্যাঙ্কিং সেরা অলরাউন্ডার। গলায় তার রেকর্ডের মালা। ক্রমেই নিজেকে সর্বকালের সেরাদের উচ্চতায় নিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। এমন একজনের সঙ্গে একই দলে খেলতে পেরে ভালো লাগার শেষ নেই মেহেদী হাসান মিরাজের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2017, 12:55 PM
Updated : 28 August 2017, 05:22 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে ৫ উইকেট নিয়ে সাকিব ঢুকেছেন অভিজাত এক তালিকায়। ৯টি টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষ ৫ উইকেট নেওয়া মাত্র চতুর্থ বোলার তিনি।

এই টেস্টের প্রথম দিনে ব্যাট হাতে সাকিব করেছিলেন ৮৪ রান। একই টেস্টে হাফ সেঞ্চুরি ও ইনিংসে ৫ উইকেটের জোড়া কৃতিত্ব দেখালেন অষ্টমবার। তার চেয়ে বেশি করতে পেরেছেন টেস্ট ইতিহসে কেবল একজন, ইয়ান বোথাম।

সাকিবের অর্জন গর্বিত করে দেশের ক্রিকেটকে। আনন্দের উপলক্ষ্যে এনে দেয় তার সতীর্থদের জন্যও। দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে মিরাজের চোখে-মুখে দেখা গেল সেই খুশির ঝিলিক।

“সাকিব ভাই তো তিনটি সংস্করণেই অলরাউন্ডার হিসেবে দাপট দেখাচ্ছেন। ভালো লাগে যে নিজেদের দেশের এমন একজন আছে, এমন একজন অলরাউন্ডারের সঙ্গে খেলতে পারছি। খুব ভালো লাগে। তার কথা বলে শেষ করা যাবে না। আমরা সবাই জানি সাকিব ভাই অনলি ওয়ান।”

“আমার কাছে খুব ভালো লাগছে যে উনি এত রেকর্ড গড়ছেন আর আমি তার সঙ্গে খেলছি। অনেক অভিজ্ঞতা উনি ভাগাভাগি করেন আমাদের সঙ্গে।”

সাকিবকে দেখে, সাকিবের কাছ থেকে শিখে সমৃদ্ধ হচ্ছেন মিরাজ। বাংলাদেশ তার মাঝেও দেখে ভবিষ্যত একজন দুর্দান্ত অলরাউন্ডারের প্রতিচ্ছবি।

 
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক