বাংলাদেশকে এগিয়ে রাখছেন মিরাজ

দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশকে এগিয়ে রেখেছেন মেহেদী হাসান মিরাজ। নিয়ন্ত্রণ আরও দৃঢ় করতে দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের কাছ থেকে বড় ইনিংস চেয়েছেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2017, 01:41 PM
Updated : 28 August 2017, 05:22 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ ৯ উইকেট হাতে নিয়ে ৮৮ রানে এগিয়ে। সোমবার দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মিরাজ বলছিলেন ম্যাচের পরিস্থিতি নিয়ে।

“এখন পর্যন্ত ম্যাচ আমাদের পক্ষেই আছে। আশা করি, কালকে ভালো করব। কালকের দিনটি অনেক গুরুত্বপূর্ণ। আমরা ব্যাটসম্যানরা যদি সবাই দায়িত্ব নিয়ে ভালো খেলতে পারি এবং একটা বড় লক্ষ্য দিতে পারি, তাহলে ওদের জন্য চ্যালেঞ্জিং হয়ে যাবে।”

সেই বড় লক্ষ্যটা কত তার উত্তরে বেশ কৌশলী প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া মিরাজ। 

“প্রথম ইনিংসে দেখেছেন যে ২৬০ রান করেছি, ওই রানের মধ্যে আটকে দিয়েছি ওদের। আমাদের অনেক ব্যাটসম্যান এখনও আছে। কালকে ব্যাটিং করতে পারবে। যে রানই হোক, ওইটা নিয়ে আমরা লড়ব। সুনির্দিষ্ট বলতে পারব না যে ৩০০-৪০০ লাগবে।”

প্রথম দিন শেষে সাকিব আল হাসান বলেছিলেন, প্রথম ইনিংসে অন্তত আড়াইশ রান করতে চেয়েছিলেন তারা। মিরাজ জানান, দ্বিতীয় ইনিংসে সুনির্দিষ্ট কোনো স্কোর স্থির করতে চান না তারা।

“আমাদের লক্ষ্য অনেক বড় স্কোর গড়া। সুযোগ থাকলে যত বেশি সম্ভব আমরা করব। এই উইকেটে আমরা যদি ৩০০ রানের বেশি করতে পারি তাহলে আমাদের জন্য অনেক ভালো হবে।”

 
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক