শুরুতেই লাগাম ধরতে চায় মাশরাফিরা

প্রথম ম্যাচটায় ভালো করে পুরো সফরের সুরটা ঠিক করে নিতে চায় বাংলাদেশ। সিরিজ জয়ের পথে এগিয়ে যেতে প্রথম ওয়ানডেতে জিততে চান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মানসিকভাবে এগিয়ে থাকতে বক্সিং ডে ম্যাচের দিকে তাকিয়ে কোচ চন্দিকা হাথুরুসিংহে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 06:35 AM
Updated : 25 Dec 2016, 11:35 AM

কমনওয়েলথভুক্ত অনেক দেশে বড়দিনের পরের দিনটি পালন করা হয় বক্সিং ডে হিসেবে। সেই দেশগুলোতে এটি উৎসবের উপলক্ষ। অন্যান্য অনেক আয়োজনের পাশাপাশি ঐতিহ্যগতভাবে হয়ে আসছে নানা ক্রীড়া আয়োজন। ২০০১ সালের সফরে ওয়েলিংটন টেস্ট, ২০০৭ সালে অকল্যান্ডে ওয়ানডের পর আবার নিউ জিল্যান্ডে বিশেষ দিনটিতে খেলবে বাংলাদেশ।

সোমবারের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, মাঠে নামার জন্য তারা উন্মুখ হয়ে আছেন।
“যে কোনো সিরিজের প্রথম ম্যাচ গুরুত্বপূর্ণ, বিশেষ করে তিন ম্যাচ সিরিজে। প্রথম ম্যাচটা জেতা মানে সিরিজ জয়ের পথে অনেকটা এগিয়ে যাওয়া। অবশ্যই চেষ্টা করব সেরকম কিছু করার। সবাই মনোযোগী, যতটা সম্ভব আমরা প্রস্তুতি নিয়েছি। দেখা যাক, মাঠে কেমন হয়।”

জয়েই চোখ কোচ হাথুরুসিংহের, শিষ্যদের সামর্থ্য আস্থার কমতি নেই তার।

“শুরুটা সবসময়ই গুরুত্বপূর্ণ, বিশেষ করে মানসিকভাবে এগিয়ে থাকার জন্য। ছেলেরা যেভাবে অনুশীলন করেছে, শরীরী ভাষা যা দেখছি, ওরা বেশ আত্মবিশ্বাসী। এখন ম্যাচে ব্যাটিং বা বোলিং যাই করি না কেন, দ্রুত খেলাটার লাগাম ধরতে হবে। আমরা এখন সেটিই করতে চাই।”