‘এর চেয়ে ভালো প্রস্তুতি সম্ভব ছিল না’

টানা খেলার মধ্যে আছে দল, মিলেছে পর্যাপ্ত বিশ্রামও। অস্ট্রেলিয়ায় হয়েছে প্রস্তুতি ক্যাম্প। হাতে সময় নিয়ে নিউ জিল্যান্ডে এসেছে দল। খেলোয়াড়দের প্রায় সবাই ছন্দে আছে- সফরের জন্য নিজেদের প্রস্তুতিতে খুশি চন্দিকা হাথুরুসিংহে ও মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 08:45 AM
Updated : 25 Dec 2016, 09:20 AM

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু বাংলাদেশের। এরপর ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে। শেষ হতে না হতেই ক্রিকেটাররা খেললেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

অস্ট্রেলিয়ায় ক্যাম্প করার সময় দুটি প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ। প্রথমটিতে জেতার পর তারা হেরে যায় পরেরটিতে। নিউ জিল্যান্ডেও একমাত্র প্রস্তুতি ম্যাচে হার। কিন্তু এসব ম্যাচেই সৌম্য সরকারের ব্যাটে দেখা মিলেছে রানে ফেরার ইঙ্গিত, রান পেয়েছেন অন্যরাও। আরেক প্রাপ্তি চোট কাটিয়ে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পাওয়া মুস্তাফিজুর রহমানের ফেরা।

আগামী সোমবার ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডেতে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি জানান, তারা যে প্রস্তুতি নিয়েছেন তার চেয়ে ভালো সম্ভব নয়।

“এখন পর্যন্ত প্রস্তুতি যতটুকু হয়েছে, বেশ ভালো। ম্যাচ খেলতে এখন তৈরি। যতটুকু হয়েছে প্রস্তুতি, এর চেয়ে ভালো কিছু সম্ভব ছিল না। বিপিএল শেষেই আমরা অস্ট্রেলিয়ায় এসেছি। টাইমিং, ট্রাভেলিং সব মিলিয়ে এর বেশি আর কিছু করা যেত না।”

দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ায় শিষ্যদের কৃতিত্ব দিয়েছেন হাথরুসিংহে।

“প্রস্তুতি নিয়ে খুব খুশি আমি। বিপিএল শেষ করে সিডনিতে আসার পর ছেলেরা একটু ধাক্কামত খেয়েছিল। তবে ওদের কৃতিত্ব দিতেই হবে, দ্রুত মানিয়ে নিয়েছে। পিচ, কন্ডিশনের আবহটা নিতে পেরেছে। এখন এই পর্যায়ে এসে দেখতে পাচ্ছি, ছেলেরা অনেকটাই মানিয়ে নিয়েছে। ভালো জায়গায় বল করছে, ব্যাটিংয়ে ভালো হিট করতে পারছে।”