বাদ পড়লেন শানাকা, ফিরলেন কারুনারাত্নে

গত সিরিজের দল থেকে আরও নেই মিডল অর্ডার ব্যাটসম্যান নুয়ানিদু ফার্নান্দো ও লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 11:12 AM
Updated : 8 Feb 2024, 11:12 AM

ওয়ানডেতে সময়টা একদমই ভালো যাচ্ছে না দাসুন শানাকার। নেতৃত্ব হারানোর পর এবার দল থেকেও বাদ পড়লেন শ্রীলঙ্কার এই অলরাউন্ডার। লম্বা সময় পর এই সংস্করণের দলে ডাক পেলেন চামিকা কারুনারাত্নে।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বৃহস্পতিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। শানাকার মতো গত সিরিজের দল থেকে নেই মিডল অর্ডার ব্যাটসম্যান নুয়ানিদু ফার্নান্দো ও লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে।

এক বছরের বেশি সময় ধরে ওয়ানডেতে ছন্দে নেই শানাকা। সবশেষ ২১ ইনিংসে কেবল একটি ফিফটি করতে পেরেছেন তিনি, ব্যাটিং গড় মাত্র ১২.১৫। বল হাতেও করতে পারেননি তেমন কিছু।

গত মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের আগে ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারান শানাকা। ওই সিরিজের দলে অবশ্য রাখা হয় তাকে। প্রথম দুই ম্যাচে ৮ ও ৭ রান করার পর তৃতীয় ম্যাচে জায়গা পাননি একাদশে। এবার বাদই পড়লেন তিনি দল থেকে।

গত অক্টোবর-নভেম্বরের ওয়ানডে বিশ্বকাপে সবশেষ শ্রীলঙ্কার হয়ে মাঠে নামেন চামিকা কারুনারাত্নে। এই সংস্করণে এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলে তার শিকার ২৪ উইকেট। শেষ দিকে ব্যাট হাতেও কার্যকর ভূমিকা রাখতে পারেন তিনি, এক ফিফটিতে রান ৪৫১।

দুই দলের ওয়ানডে সিরিজ শুরু শুক্রবার। পরের দুই ম্যাচ রোববার ও বুধবার।

শ্রীলঙ্কা ওয়ানডে দল: কুসাল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাউইক্রামা, সাহান আরাচিগে, শেভন ড্যানিয়েল, জানিথা লিয়ানাগে, চামিকা কারুনারাত্নে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশাঙ্কা, দুশমান্থ চামিরা, দুনিথ ওয়েলালাগে, প্রামোদ মাদুশান, আকিল দানাঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা।