পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রী ওয়াহাব রিয়াজ

খেলায় ব্যস্ত থাকায় শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না পাকিস্তানি পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 09:18 AM
Updated : 27 Jan 2023, 09:18 AM

খুলনা টাইগার্সের হয়ে বিপিএলে ব্যস্ত সময় কাটছে ওয়াহাব রিয়াজের। এর মধ্যেই পেলেন নিজ প্রদেশের মন্ত্রী পরিষদে অন্তর্ভুক্তির খবর। পাঞ্জাবের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানি পেসারকে।

লাহোরে গভর্নর বালিগ উর রেহমানের বাসভবনে বৃহস্পতিবার নবনির্বাচিত মন্ত্রীদের শপথগ্রহণ হয়। খেলার কারণে দেশের বাইরে থাকায় সেখানে উপস্থিত ছিলেন না ওয়াহাব।

তবে পাকিস্তানি সংবাদমাধ্যম জিওসুপার ডট টিভিকে ৩৭ বছর বয়সী এই পেসার নিশ্চিত করেছেন, যথাসময়ে দেশের সবচেয়ে বড় প্রদেশের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব বুঝে নেবেন তিনি।

ওয়াহাবসহ মোট ১১ জনকে এই দফায় দায়িত্ব দেওয়া হয়েছে। এদের মধ্যে বিলাল আফজাল, এসএম তানভির, ড. জাভেদ আকরাম, ইব্রাহিম মুরাদ, ড. জামাল নাসির, মনসুর কাদির, সৈয়দ আফজাল আলি নাসির ও আমির মির বৃহস্পতিবার শপথগ্রহণ করেন। ওয়াহাব ছাড়াও তামকিনাত করিম ও নাসিম সাফিক এই অনুষ্ঠানে থাকতে পারেননি।

পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫৬ ম্যাচ খেলে ২৩৭ উইকেট শিকার করেছেন ওয়াহাব। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

চলতি বিপিএলে বিশ্বের ষষ্ঠ বোলার হিসেবে টি-টোয়েন্টি সংস্করণে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন ওয়াহাব। টুর্নামেন্টে এখন পর্যন্ত ১২ উইকেট নিয়ে তিনিই সবার ওপরে।