ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম এখন ‘বিএসআরএম স্কুল অব ইঞ্জিনিয়ারিং’

বিএসআরএম গ্রুপের উদার অনুদানের স্বীকৃতি হিসেবে এই নামকরণ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 02:42 PM
Updated : 15 Nov 2022, 02:42 PM

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম বিএসআরএম স্কুল অব ইঞ্জিনিয়ারিং করা হয়েছে।

মঙ্গলবার বেসরকারি বিশ্ববিদ্যালয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ব্যবসায়িক গোষ্ঠী বিএসআরএম গ্রুপের অনুদানের স্বীকৃতি হিসেবে ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজ এই বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের পুনঃনামকরণের অনুমোদন দিয়েছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্ট্রিজের চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, “এই অনুদান উন্নত গবেষণা এবং আধুনিক শিক্ষা পদ্ধতিকে সহায়তা করার জন্য গঠনমূলক অ্যাকাডেমিক উদ্যোগকে অর্থায়ন করবে।”

ব্র্যাক বিশ্ববিদ্যালয় জানিয়েছে, আগামী কয়েক বছরে বিশ্বমানের শিক্ষক নিয়োগ, গুরুত্বপূর্ণ ক্ষেত্রসমূহে অত্যাধুনিক গবেষণা এবং পাঠ্যক্রমের উদ্ভাবনী উন্নয়নে অনুদানের এই অর্থ ব্যয় করবে বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং।

ব্র্যাক ইউনিভার্সিটির তহবিলে বিএসআরএম গ্রুপের দেওয়া অনুদান বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ফুল টিউশন গ্রান্টসসহ কিছু সংখ্যক মেধাভিত্তিক বৃত্তি প্রদানেও ব্যবহৃত হবে।

অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিএসআরএম গ্রুপ করপোরেট সোশাল রেসপনসিবিলিটি (সিএসআর) কর্মসূচির মাধ্যমে শহর এবং গ্রামের প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনযাত্রা এবং স্বাস্থ্য, পরিবেশগত সুরক্ষা, সংকট মোকাবেলা এবং সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য বিনামুল্যে স্কুল পরিচালনাসহ শিক্ষা সহায়তার মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখছে।

বিএসআরএমের ম্যানেজিং ডিরেক্টর আমের আলী হুসেইন বলেন, “নতুন প্রজন্মের প্রকৌশলীদের টেকসই সমাধান তৈরির চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত করার জন্য এই উপহারটি দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক