‘গ্লোবাল উইমেন লিডারস’ পুরস্কার পেলেন মাইন্ডশেয়ারের তাসনুভা

ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস তাকে এ পুরস্কার দেয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 05:26 PM
Updated : 2 April 2024, 05:26 PM

‘গ্লোবাল উইমেন লিডারস’ পুরস্কার পেয়েছেন এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেডের ম্যানেজিং পার্টনার তাসনুভা আহমেদ টিনা।

ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস তাকে এ পুরস্কার দেয়। ২০২৩ সালে তিনি ‘এশিয়া’জ উইমেন লিডার’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন বলে সম্প্রতি মাইন্ডশেয়ারের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গত ১৭ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ের তাজ ল্যান্ডজ এন্ডে আয়োজিত ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস অ্যান্ড অ্যাওয়ার্ডসের ১১তম আসরে এ পুরস্কার দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, নেতৃত্ব, উদ্ভাবন ও ক্ষমতায়নের ক্ষেত্রে কাজ করছেন তাসনুভা। ফলে দেশের গণমাধ্যমের ক্ষেত্রে নারীদের ক্ষমতায়নসহ ইতিবাচক পরিবর্তনের সম্ভাবনা বাড়ছে। তার পথনির্দেশনায় এশিয়াটিক মাইন্ডশেয়ার ‘মিডিয়া এজেন্সি অব দ্য ইয়ার (রেস্ট অব সাউথ এশিয়া) ২০২২’ ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড, ‘ডিজিটাল এজেন্সি অব দ্য ইয়ার (রেস্ট অব সাউথ এশিয়া) ২০২২’ হিসেবে সিলভার অ্যাওয়ার্ড এবং গোয়া ফেস্ট ২০২৩ এ মোট পাঁচটি ‘অ্যাবি’ অ্যাওয়ার্ডসহ গত কয়েক বছরে নানা জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়ার্ল্ড উইমেন লিডারশিপ কংগ্রেস আধুনিক অর্থনীতি, প্রযুক্তি এবং প্রশাসনিক প্রক্রিয়ার উন্নয়নে বিশ্বের বিভিন্ন অঞ্চলের নারী নেত্রীদের প্রভাবশালী ভূমিকাকে জাতীয় ও বৈশ্বিক পর্যায়ে স্বীকৃতি দিচ্ছে। এছাড়া সরকারি ও ব্যবসায়িক সংস্থাগুলোর অগ্রযাত্রাকেও উৎসাহিত করে প্রতিষ্ঠানটি।