দুই সেবায় আন্তর্জাতিক ‘সেরা’র স্বীকৃতি পেল স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ

‘ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন অ্যাওয়ার্ডে’ সম্প্রতি ব্যাংকটিকে এ দুই সম্মাননা দেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2023, 02:00 PM
Updated : 29 April 2023, 02:00 PM

বাংলাদেশে ‘বেস্ট সিএসআর ব্যাংক’ ও ‘মোস্ট ইনোভেটিভ ডিজিটাল ব্যাংক’ হওয়ার আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ।

‘ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন অ্যাওয়ার্ডে’ সম্প্রতি এ দুই সম্মাননা দেওয়া হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্যাংকটি।

এতে বলা হয়, “বাংলাদেশে সাসটেইনেবিলিটি ও কমিউনিটির সম্পৃক্ততায় বিভিন্ন ধরনের কাজ করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ, যা বাংলাদেশের বিকাশমান সামাজিক, পরিবেশগত, অর্থনৈতিক এবং উন্নয়নমূলক চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ।“

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে ‘ফ্রেন্ডশিপ’ এর সহযোগিতায় চরাঞ্চলে প্রায় ৭ হাজার প্রান্তিক কৃষককে কৃষি সহায়তা প্রদান, তিনটি কমিউনিটি হাসপাতালের সক্ষমতা বৃদ্ধিতে অক্সিজেন প্ল্যান্ট স্থাপন এবং সুবিধাবঞ্চিত যুবকদের জন্য ‘ইউসেপ’ এর সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির মতো সিএসআর কার্যক্রম করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড।

অপরদিকে জলবায়ু পরিবর্তন ইস্যুতে সারা দেশে গাছ রোপণ, শিক্ষার প্রসার ঘটাতে অনলাইন ও অফলাইনে বিভিন্ন উদ্যোগ থাকার কথা উল্লেখ করে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর হেড অব করপোরেট অ্যাফেয়ার্স (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) বিটপী দাশ চৌধুরী বলেন, “আমরা ফিউচার ফিটনেস এর কথা মাথায় রেখে আমাদের সাধ্যমতো তরুণ প্রজন্মের জন্য দেশব্যাপি অনলাইন প্রশিক্ষণ কর্মসূচী সহজলভ্য করার চেষ্টা করছি। ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন কর্তৃক এই স্বীকৃতি আমাদের ব্যাংকের প্রতি মানুষের আস্থা নির্ভরযোগ্যতার প্রমাণস্বরূপ।”

রূপান্তরমূলক প্রবৃদ্ধি অর্জন এবং ক্যাশলেস খাতে সফলতায় নতুন প্রযুক্তি উদ্ভাবন ও প্রয়োগের জন্য ‘মোস্ট ইনোভেটিভ ডিজিটাল ব্যাংক’ হিসেবে পুরস্কৃত হয় ব্যাংকটি বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

২০২২ সালে ২৫টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে ব্যাংকটি বলেও এতে জানানো হয়।