রোজার আগে টিসিবির পণ্য তালিকায় চাল ডাল তেল ছোলা

টিসিবির পরিবার কার্ডধারী একজন গ্রাহক মাসে ৫ কেজি চাল, ২ লিটার ভোজ্যতেল, ২ কেজি মসুর ডাল এবং ১ কেজি ছোলা কিনতে পারবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 04:28 PM
Updated : 14 Feb 2024, 04:28 PM

টিসিবির কার্ডধারী এক কোটি পরিবারের মধ্যে রোজায় ৩০ টাকা কেজি দরে চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

চালের পাশাপাশি টিসিবি বিক্রি করবে মসুর ডাল, ভোজ্যতেল ও ছোলা। বৃহস্পতিবার থেকেই প্রথম পর্বে দেশব্যাপী পণ্য বিক্রির কার্যক্রম চালু হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে।

টিসিবির পরিবার কার্ডধারী একজন গ্রাহক এতদিন ৩০ টাকা কেজি দরে মাসে ৫ কেজি চাল, ১০০ টাকা লিটার দরে ২ লিটার ভোজ্যতেল এবং ৬০ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল কিনতে পারছিলেন। এর সঙ্গে এখন থেকে তিনি ৫৫ টাকা কেজি দরে ১ কেজি ছোলাও কিনতে পারবেন।

প্রতিবছর ঢাকায় হলেও এবার কার্যক্রমটি উদ্বোধন করা হবে চট্টগ্রামের পূর্ব মাদারবাড়ী হাসিনা অয়েল মিল সংলগ্ন মাঠে। বৃহস্পতিবার সকালে বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। 

টিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে এসব পণ্য বিক্রি করা হবে। সিটি কর্পোরেশন এবং জেলা ও উপজেলা প্রশাসন এ কাজে সার্বিক সহযোগিতা দেবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম ১১ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ এবং বাণিজ্য মন্ত্রণালয়, টিসিব, ভোক্তা অধিকার অধিদপ্তর ও জেলা প্রশাসনের কর্মকর্তারা বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ মার্চ রোজা শুরু হতে পারে।