ব্র্যাক ব্যাংকের 'তারা’ উদ্যোক্তা মেলা শুক্রবার থেকে

দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তারা তাদের পণ্য নিয়ে আসবেন মেলায়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2023, 11:33 AM
Updated : 11 April 2023, 11:33 AM

নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের প্রসার ও বাজার সৃষ্টিতে সহায়তায় ব্র্যাক ব্যাংক ঢাকায় একটি মেলার আয়োজন করছে।

আগামী শুক্র ও শনিবার তেজগাঁও-গুলশান লিংক রোডে আলোকি কনভেনশন সেন্টারে ‘তারা উদ্যোক্তা মেলা’ নামের এ পণ্য প্রর্দশনী অনুষ্ঠিত হবে বলে ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তারা দেশি ঐতিহ্যবাহী পণ্যের পসরা নিয়ে মেলায় অংশ নেবেন। প্রদর্শনীটি সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্যোক্তারা পাট, বাঁশ ও মাটির তৈরি বিভিন্ন হস্তশিল্পের পাশাপাশি হাতে সেলাই করা কাপড়, হাতে তৈরি কারুশিল্প, মাটির তৈরি সামগ্রী, প্রক্রিয়াজাত চামড়াজাত পণ্য, অর্গানিক খাদ্যদ্রব্য, বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি ও শতরঞ্জিসহ দেশে উৎপাদিত নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন।

মেলায় ক্যাশলেস পেমেন্টের জন্য ব্র্যাক ব্যাংক কিউআর কোডভিত্তিক ও কার্ড পেমেন্টসহ ডিজিটাল পেমেন্ট সুবিধা দেবে।

প্রদর্শনীটি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “সমৃদ্ধির পার্টনার হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময় নারী উদ্যোক্তাদের পূর্ণ সম্ভাবনা বিকাশে সহায়তা করে আসছে। এই মেলার মাধ্যমে উদ্যোক্তারা দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে মিশে থাকা ঐতিহ্যবাহী পণ্যের প্রসারের সুযোগ পাবেন। এই মেলার আয়োজন দেশের নারী উদ্যোক্তাদের প্রতি আমাদের দৃঢ় অঙ্গীকারের প্রতিফলন।”

শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন।