সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ইউনিলিভার

ইউবিএল এ পুরস্কার পেয়েছে তাদের প্লাস্টিক সার্কুলারিটি উদ্যোগের জন্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2023, 02:33 PM
Updated : 4 Dec 2023, 02:33 PM

ভোগ্যপণ্য উৎপাদন ও বিপণনকারী কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) বাংলাদেশ সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে।

‘এনভায়রনমেন্ট ক্যাটাগরিতে ভূমিকার স্বীকৃতি হিসেবে ইউবিএলকে এ সম্মাননা দেওয়া হয় বলে কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো বাংলাদেশ, সমাজ ও পরিবেশ রক্ষায় প্রভাব বিস্তারকারী প্রকল্পের জন্য ইউবিএলসহ অন্যান্য সংস্থা ও ব্যক্তিকে এ সম্মাননা দেয়।

এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মনজুর এলাহী ইউবিএলের কর্পোরেট অ্যাফেয়ার্স, পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশন্স ডিরেক্টর শামিমা আক্তার; সাপ্লাই চেইন ডিরেক্টর রুহুল কুদ্দুস এবং সাসটেইনেবিলিটি, পার্টনারশিপস অ্যান্ড কমিউনিকেশন্স ম্যানেজার সুমাইয়া তাবাসসুম আহমেদের হাতে পুরস্কার তুলে দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউবিএল এ পুরস্কার পেয়েছে তাদের প্লাস্টিক সার্কুলারিটি উদ্যোগের জন্য। এটি প্লাস্টিক বর্জ্যের জন্য একটি সার্কুলার মডেল তৈরি করে মানুষের জীবিকা বৃদ্ধি এবং এর সঙ্গে জনগণকে যুক্ত করার মাধ্যমে অনানুষ্ঠানিক ভ্যালু চেইনকে উন্নত করেছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং ইয়ং পাওয়ার ইন সোশ্যাল অ্যাকশনের অংশীদারত্বে প্লাস্টিক বর্জ্য সংগ্রহের উদ্যোগটি পরিচালিত হচ্ছে।

এ প্রকল্পের মাধ্যমে ২০২২ সাল থেকে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হচ্ছে। এতে দুই হাজার ৮৫০ পরিচ্ছন্নতা কর্মীর জীবিকার উন্নয়ন ঘটেছে।

এ উদ্যোগের শুরু থেকে চট্টগ্রাম শহরের ৪১টি ওয়ার্ড জুড়ে ১০ লাখের বেশি মানুষের কাছে সচেতনতামূলক বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।

এ উদ্যোগের মাধ্যমে ইউবিএল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০ শতাংশ বর্জ্য সংগ্রহ করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।