হাজার উপশাখার মাইলফলকে আইএফআইসি ব্যাংক

শনিবার মেহেরপুরের মুজিবনগরে নতুন উপশাখা উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে হাজারতম উপশাখা প্রতিষ্ঠা করেছে ব্যাংকটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 06:32 AM
Updated : 27 Nov 2022, 06:32 AM

দেশে এক হাজার উপশাখা খোলার মাইলফলকে পৌঁছেছে আইএফআইসি ব্যাংক।

শনিবার মেহেরপুরের মুজিবনগরে এ ব্যাংকের সহস্রতম উপশাখার উদ্বোধন হয়।

আইএফআইসি ব্যাংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, বাংলাদেশে তারাই প্রথম হাজারতম উপশাখা চালু করল।

মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সালমান এফ রহমান বলেন, “বাংলাদেশের সূচনা হয়েছিল যে মাটিতে, সেই মুজিবনগরে উপশাখা উদ্বোধনের মাধ্যমে আইএফআইসি ব্যাংক পর্শ করল ১০০০ উপশাখার মাইলফলক।“

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ‘অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং’ নিশ্চিতে কাজ করায় আইএফআইসি ব্যাংকের ভূয়সী প্রশংসা করেন।

তিনি  বলেন, “মেহেরপুরের কৃষিভিত্তিক গ্রামীণ অর্থনীতিকে সামনে এগিয়ে নিতে মুজিবনগরের আইএফআইসি ব্যাংকের এই পদক্ষেপ ভবিষ্যতে অগ্রণী ভূমিকা পালন করবে।“

অন্যদের মধ্যে মেহেরপুর জেলা প্রসাশক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনসুর আলম খান, মেহেরপুর জেলার পুলিশ সুপার মো. রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং গাংনী উপজেলা চেয়ারম্যান এম. এ. খালেক, আইএফআইসি ব্যাংকের পরিচালেরা, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সৈয়দ মনসুর মোস্তফা, উপ-ব্যবস্থাপনা পরিচালকেরা, ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং স্থানীয় কয়েকজন সাংবাদিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।