বেসিক ব্যাংকের সেবা মিলবে ‘ম্যাগপাই’ অ্যাপে

ঘরে বসেই খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 05:51 PM
Updated : 19 March 2023, 05:51 PM

ব্যাংকিং সেবা আরও সহজলভ্য করতে ‘ম্যাগপাই’ নামে একটি অ্যাপ চালু করার কথা জানিয়েছে বেসিক ব্যাংক লিমিটেড। সেই সঙ্গে যেকোনো স্থান থেকে ২ মিনিটে ব্যাংক হিসাব খোলার সেবা ‘বেসিক আই অ্যাকাউন্ট’ও উদ্বোধন করেছে রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকটি। 

সম্প্রতি রাজধানীর মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ সেবা দুটির উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

অনুষ্ঠানে শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, “ঘরে বসেই ব্যাংকিং সুবিধা দিতে বেসিক ব্যাংক প্রথমবারের মতো ডিজিটাল ব্যাংকিং অ্যাপ চালু করেছে। এই অ্যাপে ব্যাংকিংসহ অন্যান্য সকল আর্থিক সেবা রয়েছে।” 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ম্যাগপাই’ অ্যাপের মাধ্যমে দেশের যেকোনো নাগরিক মাত্র ২ মিনিটেই তার ব্যাংক হিসাব খুলতে পারবেন। 

এ অ্যাপের মাধ্যমে হিসাব বিবরণী জানা ও সংগ্রহ করা, চেকবইয়ের চাহিদা দেওয়া, অর্থ স্থানান্তরসহ যেকোনো ধরনের লেনদেন করার পাশাপাশি কার্ডের লেনদেনও করা যাবে। 

তাছাড়া বিভিন্ন পরিষেবা যেমন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি প্রদান ও গ্রহণ করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

অনুষ্ঠানে ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম ও ব্যাংকের  ব্যাবস্থাপনা পরিচালক মো. আনিসুর রহমান উপস্থিত ছিলেন।