দেশব্যাপী চলছে আইএফআইসি রেমিটেন্স উৎসব

‘রেমিটেন্স মানেই আইএফআইসি’ স্লোগান সামনে রেখে চলছে এই কর্মসূচি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 02:25 PM
Updated : 17 Jan 2023, 02:25 PM

বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে দ্রুত, সহজে ও নিরাপদে রেমিটেন্স লেনদেন উদ্বুদ্ধ করতে দেশব্যাপী রেমিটেন্স সেবা উৎসব করছে আইএফআইসি ব্যাংক।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি জানায়, ২০২২ সালের ২৫ ডিসেম্বর থেকে ‘রেমিটেন্স মানেই আইএফআইসি’ স্লোগান সামনে রেখে সুসজ্জিত ক্যারাভানে রেমিটেন্স সেবা বিষয়ে প্রয়োজনীয় তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হচ্ছে।

ব্যাংকের ১ হাজার ২০০টিরও বেশি শাখা-উপশাখা থেকে দ্রুত ও সহজে রেমিটেন্স গ্রহণ করতে জনসাধারণের বিভিন্ন প্রশ্নের উত্তর ও বিভিন্ন তথ্য দিচ্ছেন প্রশিক্ষিত ব্যাংক প্রতিনিধিরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রবাসীদের কষ্টার্জিত আয় তাদের প্রিয়জন ও পরিবারের কাছে পৌঁছে দিতে আইএফআইসি ব্যাংক এখন সপ্তাহে ৭ দিনই রেমিটেন্স সেবা প্রদান করছে। আইএফআইসি ব্যাংকের গ্রাহকরা বিদেশ থেকে প্রিয়জনের পাঠানো টাকার ওপর বাড়তি আড়াই শতাংশ সরকারি প্রণোদনাও ঝামেলাহীনভাবে ও দ্রুততম সময়ে পাচ্ছেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার বলেন, “অর্ন্তভুক্তিমূলক কার্যক্রমের আওতায় সাধারণ মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে দেশব্যাপী আইএফআইসি ব্যাংক ১ হাজার ২০০টির বেশি শাখা-উপশাখা স্থাপন করেছে।

“বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স আদান-প্রদান উৎসাহিত করতে ব্যাংকটি তাদের রেমিট্যান্স সেবা গ্রহণকারী প্রত্যেক গ্রাহককে পুরস্কারও প্রদান করছে।”

সারওয়ার বলেন, “এই ব্যাংকিং সেবার অংশ হিসেবে মানুষ এখন ঘরের পাশের আইএফআইসি ব্যাংক থেকে সহজেই রেমিট্যান্স সেবা গ্রহণ করতে পারবেন। ফলে বৈধ পথে রেমিট্যান্স আদান-প্রদানসহ অন্যান্য আর্থিক কার্যক্রম আরো গতিশীল হবে।”

রেমিটেন্স সেবায় আইএফআইসি ব্যাংকের নিজস্ব প্রতিষ্ঠান আইএফআইসি মানি ট্রান্সফার (ইউকে) লিমিটেড এবং ওমান এক্সচেঞ্জ এলএলসি ছাড়াও অন্যতম সহযোগী হিসেবে রয়েছে ওয়েস্টার্ন ইউনিয়ন, মানিগ্রাম, রিয়া মানি ট্রান্সফার ও ট্রান্সফাস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক