টেকনাফের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বই দিল বিকাশ

টেকনাফের পাচটি শিক্ষা প্রতিষ্ঠানে আড়াই হাজার বই বিতরণ করা হয়

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2023, 03:51 PM
Updated : 1 March 2023, 03:51 PM

অমর একুশে গ্রন্থমেলায় বিকাশের উদ্যোগে বই সংগ্রহ কর্মসূচি থেকে পাওয়া অনুদানের বই পৌঁছে গেছে দেশের দক্ষিণ প্রান্তের টেকনাফে সুবিধাবঞ্চিত শিশুদের কাছে। 

সোমবার টেকনাফের পাঁচ শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের কাছে বিকাশের সংগ্রহ করা ২ হাজার ৫০০ বই বিতরণ করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

বিজ্ঞপ্তিতে মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানটি জানায়, ওইদিন উপজেলার হ্নীলার দমদমিয়া গ্রামে দমদমিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় আলোর পাঠশালার ১৫১ জন শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে বই তুলে দেওয়া হয়। 

বিকাশের করপোরেট কমিউনিকেশনস বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার রুখসানা মিলি এবং প্রথম আলো ট্রাস্টের সমন্বয়ক মাহবুবা সুলতানা শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। 

বিকাশ জানায়, মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গনে বুথ বসিয়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য বই সংগ্রহের উদ্যোগ গ্রহণ করে বিকাশ। বই মেলায় আসা পাঠক, লেখক এবং দর্শনার্থীরা অনেক বই অনুদান হিসেবে দিয়েছে। টেকনাফের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা বইয়ের একটি অংশ সেই অনুদান থেকে পাওয়া। 

বিকাশ গত ছয় বছর ধরে বইমেলার মূল পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত। গত তিন বছর ধরে তারা এই বই সংগ্রহ উদ্যোগ চালিয়ে যাচ্ছে, যার মাধ্যমে দেশের বিভিন্ন সুবিধাবঞ্চিত স্কুলের শিক্ষার্থীদের এ পর্যন্ত ৭২ হাজার ৫০০ বই বিতরণ করা হয়েছে।