‘নগদ ইসলামিকে’ লেনদেন করে মক্কা-মদিনা যাওয়ার সুযোগ

কেউ নির্বাচিত হলে ১৫ কার্যদিবসের মধ্যে গ্রাহক সেবা থেকে এসএমএস অথবা কলের মাধ্যমে জানানো হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2024, 03:14 PM
Updated : 14 March 2024, 03:14 PM

রোজা ও ঈদকে সামনে রেখে বিশেষ অফার নিয়ে এসেছে মোবাইলে আর্থিক সেবাদাতা কোম্পানি নগদ।

এ অফারে নির্বাচিত হলে মক্কা-মদিনায় যাওয়ার সুযোগ পাবেন গ্রাহকরা, সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে কোম্পানিটি।

নগদ ইসলামিক অ্যাপ বা *১৬৭# ডায়াল করে মোবাইল রিচার্জ, পেমেন্ট, ব্যাংক বা কার্ড থেকে অ্যাড মানিসহ যেকোনো পরিমাণ লেনদেন করেই এ সুযোগ পাওয়া যাবে।

এ জন্য লেনদেনের কোনো সর্বনিম্ন সীমা নেই। এমনকি কোনো নির্দিষ্ট লেনদেনের ওপরও নয় এ অফার। কেবল শর্ত হচ্ছে, নগদ ইসলামিক ব্যবহারকারী হতে হবে এবং পরিপূর্ণ সক্রিয় একটি নগদ ইসলামিক অ্যাকাউন্ট থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি কোনো নগদ ইসলামিক গ্রাহক মক্কা-মদিনা যাওয়ার জন্য মনোনীত হন, তাহলে পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে তাকে নগদ ইসলামিক-এর গ্রাহক সেবা থেকে এসএমএস অথবা কলের মাধ্যমে জানানো হবে। উপহার গ্রহণের জন্য নির্দিষ্ট তারিখ ও স্থানে উপস্থিত হতে হবে।

তবে কেউ যদি কল রিসিভ করতে ব্যর্থ হন বা কোনো কারণে নির্ধারিত তারিখ ও স্থানে উপস্থিত হতে ব্যর্থ হন, তাহলে তিনি আর উপহারটি গ্রহণের যোগ্য বলে বিবেচিত হবেন না।

একজন মনোনীত নগদ ইসলামিক গ্রাহক উপহারটি শুধু একবারই ব্যব্যহার করার সুযোগ পাবেন। নির্ধারিত ট্রাভেল এজেন্সি মক্কা-মদিনা যাওয়ার উপহারটি ও ভ্রমণ সংক্রান্ত সব সেবার জন্য দায়বদ্ধ থাকবে। নগদ ইসলামিক শুধু বিজয়ী নির্বাচন, ঘোষণা এবং পেমেন্ট সার্ভিস প্রোভাইডার হিসেবে দায়বদ্ধ থাকবে।

নতুন এ ক্যাম্পেইনের বিষয়ে নগদের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মোহাম্মদ আমিনুল হক বলেন, “এমএফএস হিসেবে নগদই প্রথম ইসলামিক এমএফএস সেবা চালু করেছে। আমরা চাই ধর্মীয় বিধিবিধান মেনে চলা মুসলমান গ্রাহকরা তাদের পছন্দমত লেনদেন যেন নগদ ইসলামিকের মাধ্যমে করতে পারেন। অনেকের মক্কা-মদিনা ভ্রমণের ইচ্ছাপূরণ করার জন্য আমরা নতুন ক্যাম্পেইন নিয়ে এসেছি।”

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের প্রথম ও একমাত্র মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে আলাদা ইসলামিক এমএফএস চালু করে নগদ। প্রতিষ্ঠানটির ইসলামিক অ্যাকাউন্ট সম্পূর্ণ শরিয়াহ পর্যবেক্ষক কমিটির তত্ত্বাবধানে পরিচালিত হয়ে আসছে। নগদ ইসলামিক মোবাইল অ্যাকাউন্টটির মাধ্যমে গ্রাহকেরা খুব সহজেই সুদমুক্ত ও শরিয়াহসম্মত উপায়ে নিজস্ব তহবিল পরিচালনা করতে পারছেন।