বিকাশ পেল ওয়াসার ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’

২০২২-২৩ অর্থবছরে বিকাশের মাধ্যমে ২২২ কোটি টাকা পরিশোধ করেছেন গ্রাহকরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 02:08 PM
Updated : 10 March 2024, 02:08 PM

ঢাকা ওয়াসার ডিজিটাল বিল পরিশোধে প্রথম স্থান অর্জন করেছে মোবাইলে আর্থিক সেবাদাতা কোম্পানি বিকাশ।

রোববার রাজধানীর একটি হোটেলে বিকাশকে ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিকাশ জানিয়েছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, অর্থসচিব খায়রুজ্জামান মজুমদার, ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক সুজিত কুমার বালা, ঢাকা ওয়াসার এমডি ও সিইও প্রকৌশলী তাকসিম এ খানের উপস্থিতিতে সম্মাননা পত্র ও ক্রেস্ট গ্রহণ করেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকাশের মাধ্যমে পানির বিল পরিশোধ খুবই সহজ, সময় ও খরচ সাশ্রয়ী। সেই কারণে দেশের যেকোনো জায়গা থেকে বিল পরিশোধের মাধ্যম হিসেবে গ্রাহকরা বিকাশকেই বেছে নিচ্ছেন। গত ২০২২-২৩ অর্থবছরে বিকাশের মাধ্যমে ২২২ কোটি টাকা পরিশোধ করেছেন গ্রাহকরা।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, “বিকাশের মতো সেবা আসার পর এখন ২৪ ঘণ্টার মধ্যেই গ্রাহকের বিল ওয়াসার কোষাগারে জমা হচ্ছে, যার জন্য আগে অনেক সময় প্রয়োজন হতো। আর গ্রাহকরাও এখন ডিজিটাল পদ্ধতি বিল পরিশোধে আস্থা অর্জন করতে পেরেছেন। আমাদেরকে এই উদ্ভাবন আনার সুযোগ দেওয়ার জন্য ওয়াসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

“গ্রাহকদের আস্থা বজায় রেখে, তাদের অর্থের নিরাপত্তা নিশ্চিত করে এবং সব নিয়ম মেনে যেন সবাই খুব সহজেই দেশের যেকোনো প্রান্ত থেকে এই সেবা গ্রহণ করতে পারেন, তার জন্য যত প্রকার উদ্ভাবন আনা প্রয়োজন- সেটা নিশ্চিত করতে আমরা সব সময় কাজ করে যাব।”