তিন বিভাগে প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা ৪ স্কেলে ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮ সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে প্রার্থীর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2023, 08:56 AM
Updated : 28 Feb 2023, 08:56 AM

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য প্রাথমিকে ‘সহকারী শিক্ষক’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) রেজওয়ান হায়াতের সই করা বিজ্ঞপ্তি অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

পিডিইপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে ওই পদে নিয়োগের কথা বলা হয়েছে। কতগুলো শূন্য পদে নিয়োগ দেওয়া হবে তা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

তিন বিভাগের স্থায়ী বাসিন্দারা যোগ্যতা ও শর্ত অনুযায়ী আগামী ১০ মার্চ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন গ্রহণ শেষ হবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটে। আবেদন ফি ২২০ টাকা।

আবেদনের যোগ্যতা

যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএসহ (৪ স্কেলে ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮) স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আগামী ২৪ মার্চ তারিখ ধরে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩২ বছর।

তবে মহামারীর ক্ষতি পুষিয়ে দিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যেসব প্রার্থী সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিলেন, তারাও আবেদন করতে পারবেন।