অবশেষে সেই জবি শিক্ষার্থীর ফোন উদ্ধার, ২ ছিনতাইকারী গ্রেপ্তার

নিজের মোবাইল খোয়ালেও পিছু ধাওয়া করে ছিনতাই চক্রের দুই সদস্যকে ধরে ফেলেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 06:27 PM
Updated : 2 August 2022, 06:27 PM

রাজধানীর কারওয়ান বাজারে বাসের ভেতর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর হাত থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনটি ১২ দিন পর উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।

তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যার পর ফোনটি উদ্ধারের পাশাপাশি দুই ছিনতাইকারীকেও তারা গ্রেপ্তার করেছেন।

কোথা থেকে কীভাবে ফোনটি উদ্ধার করা হল, বুধবার সংবাদ সম্মেলন করে তার বিস্তারিত প্রকাশ করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

গত ২১ জুলাই বিকালে বাসের ভেতর নিজের মোবাইল খোয়ালেও পিছু ধাওয়া করে ছিনতাই চক্রের দুই সদস্যকে ধরে সাহসিকতার জন্য প্রশংসিত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ওই শিক্ষার্থী।

মঙ্গলবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, থানা থেকে তাকে রাত সাড়ে ৯টার দিকে ফোনটি উদ্ধার হওয়ার খরব দিয়েছে। বুধবার সকালে ফোন আনতে তিনি থানায় যাবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে ওই ছাত্রী স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারে পড়ছেন। এক বছর ধরে হাতি নিয়ে থিসিস করছেন। সেই থিসিস পেপার জমা দেওয়ার কথা ছিল জুলাইয়ের শেষে।

Also Read: দুই ছিনতাইকারী ধরেও ফোন ফিরল না তরুণীর হাতে

Also Read: ফোন ছিনতাই: থিসিসের ডেটা হারিয়ে ‘ড্রপআউটের’ শঙ্কায় সেই ছাত্রী

২১ জুলাই বিকালে কাজ শেষে মিরপুর জাতীয় চিড়িয়াখানা থেকে বিশ্ববিদ্যালয়ে ফিরছিলেন এই শিক্ষার্থী। পথে কারওয়ান বাজার এলাকায় বাসের জানালা দিয়ে এক ছিনতাইকারী তার মোবাইল ছিনিয়ে নেয়।

এসময় ওই ছিনতাইকারীর পিছু ধাওয়া করে তিনি অপর একটি ছিনতাইয়ের সঙ্গে যুক্ত এক যুবককে ধরে ফেলেন। পরে তার সহযোগীকেও ধরে ফেলা হয়। কিন্তু নিজের মোবাইল ফোনটি তিনি ফিরে পাননি।

তার সেই সাহসিকতার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলে দেয়। পুলিশও তখন তার ফোন উদ্ধারে তৎপর হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক