৬৩৭ ভরি সোনা নিয়ে ধরা পড়ল ১২ জন

যশোরে বেশ কিছু বড় চালান ধরা পড়ার মধ্যে ঢাকার অদূরে এ চালান আটকের খবর এল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2022, 04:34 PM
Updated : 26 Nov 2022, 04:34 PM

ঢাকা থেকে দর্শনাগামী শীতাতপ নিয়ন্ত্রিত দুটি বাসে অভিযান চালিয়ে ৬৩৭ ভরি সোনার বার উদ্ধার করার কথা জানিয়েছে কাস্টমস গোয়েন্দা।

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জের ঝিলমিল হাসপাতালের সামনে শুক্রবার গভীর রাতে বাস দুটি তল্লাশি করে বিপুল এসব সোনা উদ্ধারের পাশাপাশি তিন ভারতীয় নাগরিকসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যশোরের শার্শা ও বেনাপোল সীমান্তে সম্প্রতি বেশ কিছু সোনার বড় চালান আটকের খবরের মধ্যে ঢাকার অদূরে এ চালান আটকের খবর এল।

গ্রেপ্তার ৯ বাংলাদেশি হলেন- রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪), সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২)।

আর ভারতীয় তিনজন হচ্ছেন- নবী হুসাইন (৪৬), শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)।

কাস্টমস গোয়েন্দা জানায়, পূর্বাশা ও রয়েল পরিবহনের বাস দুটি গাবতলী থেকে ছেড়ে বাবুবাজার সেতু হয়ে দর্শনা যাচ্ছিল। রাত ৩টার দিকে সেগুলোকে কেরাণীগঞ্জ ঝিলমিল হাসপাতালের সামনে থামিয়ে তল্লাশি করা হয়।

“সেখানে থাকা সন্দেহভাজন যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা সোনার বার বহনের কথা অস্বীকার করে। পরে সাতজনের লাগেজের হাতলে, মানিব্যাগে, কাঁধের ব্যাগে বিশেষভাবে লুকানো অবস্থায় বেশ কয়েকটি স্বর্ণের বার পাওয়া যায়। আর পাঁচজনের রেক্টামে পাওয়া যায় আরও কয়েকটি স্বর্ণের বার।”

চোরাচালানের উদ্দেশ্যে এসব সোনা ঢাকা থেকে থেকে দর্শনা নেওয়া হচ্ছিল জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিষয়ে কেরাণীগঞ্জ থানায় মামলা হয়েছে।

 আরও পড়ুন

Also Read: শার্শা সীমান্তে আরও সোনা জব্দ, ২ দিনে ২৬ কেজি

Also Read: শার্শার সীমান্তে আরও প্রায় আড়াই কেজি সোনা উদ্ধার

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক