ঢাকায় স্কুলছাত্রকে পিটিয়ে হত্যা, ‘হোতা’সহ গ্রেপ্তার আরও ৩

গ্রেপ্তার তিনজনই মারধর করার কথা স্বীকার করেছেন বলেও র‌্যাব জানিয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 11:23 AM
Updated : 10 Feb 2024, 11:23 AM

রাজধানীর মোহাম্মদপুরে স্কুলছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর আগে এই ঘটনায় মোহাম্মদপুর থানা পুলিশ গ্রেপ্তার করে দুইজনকে। এখনও দুই আসামি পলাতক আছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন শনিবার সংবাদ সম্মেলন করে জানান, শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ‘ঘটনার হোতা’ মীর মোয়াজ্জেম হোসেন ওরফে প্রান্ত, মো. ফিরোজ ও মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ সেপ্টেম্বর মোহাম্মদপুরের টিক্কাপাড়া বরাবো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনে চুরির অভিযোগে স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে রাতভর আটকে পেটানো হয়। পরদিন ভোরে তার ফুপুকে ডেকে কিশোরটিকে তুলে দেওয়া হয় তার হাতে। ফুপুর বাসায় যাওয়ার পর মারা যায় ছেলেটি।

আটক তিন জনের মধ্যে মীর মোয়াজ্জেম হোসেন মূল হোতা সাইট ইঞ্জিনিয়ার জানিয়ে র‌্যাব কর্মকর্তা বলেন, “তার নির্দেশে ছেলেটিকে হাত পা বেধেঁ রাতভর ঝুলিয়ে নির্মমভাবে লাঠি, লোহার রড ও স্ট্যাম্প দিয়ে পিটিয়ে গুরুতর জখম করা হয়।”

গ্রেপ্তার তিনজনই মারধর করার কথা স্বীকার করেছেন বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। এই ঘটনায় সাত জনের নাম উল্লেখ করে মামলার পর এর আগে জহিরুল ইসলাম বাবু ও আব্দুল বারেক বাবু নামে দুই শ্রমিককে সিরাজগঞ্জ থেকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানা পুলিশ। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক