গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, গ্রেপ্তার ৭

লুট করা ৩৪ লাখ ৬১ হাজার টাকার পাশাপাশি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে তাদের কাছ থেকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 01:07 PM
Updated : 3 May 2023, 01:07 PM

রাজবাড়ীর দৌলতদিয়া এলাকায় গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতিতে জড়িত থাকার অভিযোগে সাতজনকে আগ্নেয়াস্ত্র ও লুণ্ঠিত টাকাসহ গ্রেপ্তারের কথা জানিয়েছে নৌপুলিশ।

গ্রেপ্তাররা হলেন– মো. মহসিন সরকার (৩০), মো. তাজুল ইসলাম (৩০), সিদ্দিকুর রহমান (৩০), মো.শাহিন বেপারী (৩৫), মো. মেহেদী (২৫), মো. সিহাব (২২) এবং মো. এবাদুল বেপারী (৪০)। 

নৌপুলিশ সদরদপ্তরে বুধবার এক সংবাদ সম্মেলনের জানানো হয়, গরু ব্যবসায়ীদের কাছ থেকে লুট করে নেওয়া ৩৪ লাখ ৬১ হাজার ৮৪২ টাকা উদ্ধার করা হয়েছে গ্রেপ্তারদের কাছ থেকে।

এছাড়া তাদের ব্যবহৃত স্পিডবোটটি জব্দ করা হয়েছে, সেই বোট তল্লাশি করে চারটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, একটি কাটার, ছয়টি ছেনি, এবং নয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

এক সাংবাদ বিজ্ঞপ্তিতে নৌপুলিশ জানায়, তাদের দৌলতদিয়া ফাঁড়ি মঙ্গলবার বিকাল ৩টার দিকে জরুরি সেবার নম্বর ৯৯৯ এবং স্থানীয়দের মাধ্যমে খবর পায়, কয়েকজন গরু ব্যবসায়ী আরিচা গরুর হাটে গরু বিক্রি করে ট্রলারে করে দৌলতদিয়ায় ফেরার পথে ডাকাতের কবলে পড়েছেন। একটি স্পিডবোটে করে এসে ডাকাতদল ওই ট্রলারের যাত্রীদের মারধর করে ডাকাতি করছে। 

ওই খবরে দৌলতদিয়া নৌ পুলিশের সদস্যরা স্পিডবোটে করে ডাকাতদের পিছু ধাওয়া করে এবং ফরিদপুর, নারায়ণগঞ্জ ও চাঁদপুর অঞ্চলের বিভিন্ন নৌ থানা ও ফাঁড়িকে খবর দেয়। 

ডাকাতরা মুন্সীগঞ্জের লৌহজং এর ডহুরীর খাল দিয়ে দিঘীরপাড় হয়ে চাঁদপুর অঞ্চলের মেঘনা নদীতে প্রবেশ করে। তখন মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ও চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ ফাঁড়ি মাঝিরঘাট ফাঁড়ির সাথে সম্মিলিতভাবে ডাকাতদের পিছু ধাওয়া করতে থাকে। 

এ সময় ডাকাতরা মুন্সীগঞ্জ সদরের বাঘাইকান্দি গ্রামের খালে ঢুকতে ঢুকতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও ডাকাতদের লক্ষ্য করে পাল্টা ৩৬ রাউন্ড গুলি ছোড়ে। 

একপর্যায়ে নৌ পুলিশের চতুর্মুখী আক্রমণে টিকতে না পেরে ডাকাতদল বাঘাইকান্দি গ্রামের খালের পাড়ে স্পিডবোট রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। নৌপুলিশ ও স্থানীয় গ্রামবাসী ও জেলা পুলিশের সহায়তায় তখন সাতজনকে গ্রেপ্তার করা হয়। 

নৌ পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, “নৌ পথ অপরাধ মুক্ত রাখতে এবং নৌ যাত্রীদের নিরাপত্তা বিধানে নৌ পুলিশ কাজ করছে। নৌ পুলিশ তার কাজের মাধ্যমে গরু ব্যবসায়ীদের কাছ থেকে ডাকাতির মাধ্যমে লুন্ঠিত টাকা উদ্ধারসহ নৌ পথ ব্যবহারকারী সকলের কাছে আজ অত্যন্ত নির্ভরতার জায়গা তৈরি করতে পেরেছে।” 

নৌপথ অপরাধমুক্ত রাখতে নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।