পহেলা ফাল্গুনে আকাশ মেঘলা হবে, তবে বৃষ্টির আভাস নেই

আগামী দু-তিন দিন দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা অল্প কমতে পারে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2023, 12:30 PM
Updated : 13 Feb 2023, 12:30 PM

দুয়ারে বসন্ত, ফাগুনের উৎসবের প্রস্তুতি নগরীতে; শীত বিদায়ের এই ক্ষণে আকাশে মেঘ জমলেও তা বৃষ্টি হয়ে ঝরবে না বলেই আভাস মিলেছে।

পঞ্জিকার পাতা ধরে মঙ্গলবার আসছে পহেলা ফাল্গুন, বসন্তের প্রথম দিন। এরই মধ্যে ফাগুনের হওয়া বইতে শুরু করেছে। দিনের তাপমাত্রা একটু বাড়তে থাকলেও রাত ও ভোরে হিম হিম ভাব এখনও যায়নি।

মঙ্গলবারের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, অস্থায়ীভাবে আকাশ থাকবে মেঘলা। তবে বৃষ্টির সম্ভাবনা নেই, আবহাওয়া শুষ্কই থাকবে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আপাতত ঝড়-বৃষ্টির কোনো আভাস ১৯ তারিখ পর্যন্ত সেভাবে নেই। আকাশে যে মেঘ জমে, এতে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।”

আগামী দু-তিন দিন দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা অল্প কমতে পারে। তবে এরপর তাপমাত্রা বাড়তে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ নাজমুল বলেন, কুয়াশা আরও কমে যেতে পারে। তবে উত্তর-পশ্চিমাঞ্চলে রাজশাহী ও রংপুর বিভাগে একটু ঠান্ডা বাড়তে পারে।

বসন্তবরণের আগের দিনে সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ওঠে যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ার ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।