বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যুতে বিমানবন্দর সড়ক অবরোধ, বিক্ষোভ

দেড় ঘণ্টার এই কর্মসূচিতে কয়েকটি দাবি তুলে ধরেছেন শিক্ষার্থীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 03:45 PM
Updated : 22 Jan 2023, 03:45 PM

ঢাকায় সড়ক দুর্ঘটনায় বেসরকারি নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নাদিয়া আক্তারের মৃত্যুর পর সেখানকার শিক্ষার্থীরা বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে।

রোববার বিকাল সাড়ে ৪টা দিকে কাওলা এলাকার সড়কে অবস্থান নিয়ে তারা এ কর্মসূচি শুরু করে।

পুলিশের উত্তরা বিভাগের (বিমানবন্দর) অতিরিক্ত উপ কমিশনার তাপস কুমার দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শিক্ষার্থীরা অবস্থান নিলে সড়কের দুইপাশ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

“তাদের সাথে দীর্ঘক্ষণ কথা বলে বুঝিয়ে এবং দাবি পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সন্ধ্যা ৬টায় তারা তাদের অবস্থান থেকে সরে যায়।”

রোববার দুপুর পৌনে ১টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নাদিয়া আক্তার (২৪) নিহত হন। নর্দান বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের এই শিক্ষার্থীর বাড়ি নারায়গঞ্জের ফতুল্লা থানার চাষাড়ায়।

ঘটনার বর্ণনায় ভাটারা থানার এসআই সাইফুল ইসলাম বলেন, “নাদিয়া তার বন্ধু মেহেদী হাসানের সঙ্গে মোটরসাইকেলে করে যমুনা ফিউচার পার্কে এসেছিলেন বেড়াতে। নাদিয়াদের মোটরসাইকেল যমুনা ফিউচার পার্কের সামনে পৌঁছালে ভিক্টর পরিবহনের একটি বাস ধাক্কা দেয়, তাতে নাদিয়া সড়কে ছিটকে পড়েন।

“বাসের চাকার নিচে পড়ে গুরুতর আহত হন নাদিয়া। তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

Also Read: মোটরসাইকেলে বাসের ধাক্কা, বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

পরে কাওলা এলাকায় সড়ক অবরোধ করে নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিক্টর পরিবহনের ওই বাসের চালককে গ্রেপ্তার, নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ দেখান।

তাদের অবস্থানের কারণে বিমানবন্দর সড়ক দিয়ে যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায় বলে জানিয়ে উপ কমিশনার তাপস বলেন, “শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিলে যান চলাচল আবার স্বাভাবিক হয়।”