শহীদ মিনার ঘিরে সোমবার বিকাল থেকে এড়াতে হবে যেসব সড়ক

ঢাকার বিভিন্ন সড়কে এসব বিধিনিষেধ মানার কথা সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ডিএমপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2023, 12:28 PM
Updated : 19 Feb 2023, 12:28 PM

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে কেউ যাতে কোনো বিড়ম্বনার শিকার না হন সেজন্য কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে চলাচলে আগের দিন বিকাল থেকে মানতে হবে কিছু বিধিনিষেধ।

সোমবার বিকাল ৫টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত শহীদ মিনার ঘিরে রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে এসব বিধিনিষেধের কথা রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

যাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার, একুশের প্রথম প্রহরে সেই সব শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাতে ভরে ওঠবে শহীদ মিনার।

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়, বকশি বাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক এবং উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অপরদিকে ডাইভারশন থাকবে শাহবাগ ক্রসিং, টিএসসি ক্রসিং,দোয়েল চত্বর ক্রসিং, হাইকোর্ট ক্রসিং,শহিদুল্লাহ হল ক্রসিং, জিমনেশিয়াম মাঠ গেইট, রোমানা ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, বকশি বাজার ক্রসিং ও চাঁনখারপুল ক্রসিং এলাকায়।

বিজ্ঞপ্তিতে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যেতে পায়ে হেঁটে পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং দিয়ে চলাচল করতে হবে।

এদিন গাড়ি পার্কিংয় করা যাবে ভিআইপির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠ, আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন মাঠ এবং অন্য সবার জন্য নীলক্ষেত ও পলাশী ক্রসিংয়ে।