ইউনূসের মামলায় অবশিষ্ট যুক্তি উপস্থাপন ৩০ নভেম্বর

এর আগে, গত ১৬ ও ২০ নভেম্বরে ইউনূসের মামলায় দুই পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 03:26 PM
Updated : 26 Nov 2023, 03:26 PM

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান মুহাম্মদ ইউনূসের পক্ষে তৃতীয় দিবসে অবশিষ্ট যুক্তি উপস্থাপন শেষে  আগামী ৩০ নভেম্বর পরবর্তী শুনানির জন্য নতুন তারিখ ঠিক করা হয়েছে।

রোববার ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ তারিখ রাখেন।

রোববার দুপুর থেকে বিকাল পর্যন্ত এ মামলায় ইউনুসের পক্ষে যুক্তি উপস্থাপন করেন ব্যরিস্টার আবদুল্লাহ আল মামুন। তাকে সহযোগিতা করেন আইনজীবী সুলতান মাহমুদসহ কয়েকজন।

Also Read: ইউনূসের শ্রম আইনের মামলা: অভিযুক্তদের যুক্তি উপস্থাপন ২০ নভেম্বর

Also Read: ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় যুক্তিতর্ক শুরু

বরাবরের মতো দুপুর ১২টার দিকে  শ্রম আদালতে যান ড. ইউনূস। এ সময় গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম এবং মো. শাহজাহানও এজলাসে হাজির হন।

আইনজীবী মামুন দীর্ঘসময় নিয়ে সাক্ষীদের জবানবন্দী ও জেরা পড়ে শুনিয়ে সেখানে তথ্যের কী কী দ্বন্দ্ব রয়েছে তা তুলে ধরার চেষ্টা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ হায়দার আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অভিযুক্তপক্ষে যেভাবে সবিস্তার শুনানি করছেন তাতে করে আগামী তারিখেও তার শুনানি শেষ হবে না।  যা বলার দরকার নেই তাও বলছেন ইউনুসের আইনজীবী। আমরা বিরক্ত হচ্ছি। কিন্তু আদালত সব শুনছেন। পরে এসব কথার রিপ্লাই দিতে হবে আমাদের। তারপর রায়ের তারিখ পড়বে।”

এর আগে, গত ১৬ ও ২০  নভেম্বরে ইউনূসের মামলায় দুই পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান।