আশুলিয়ায় পুলিশ পরিচয়ে ৪ লাখ টাকা ছিনতাই, গ্রেপ্তার ৪

তারা বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 05:50 AM
Updated : 28 Jan 2024, 05:50 AM

ঢাকার সাভারের আশুলিয়ায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে এক ব্যক্তির ৪ লাখের বেশি টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আশুলিয়া বাজার ট্রাফিক পুলিশ বক্সের সামনে থেকে বৃহস্পতিবার বিকালে তাদের গ্রেপ্তারের কথা জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী।

গ্রেপ্তাররা হলেন- মো. মাসুদ করিম (৫০), মো. নাসির উদ্দিন মাসুদ মিয়া (২৯), মো. রবিউল করিম ওরফে সুলভ (৩০) ও মো. আব্দুল খালেক (৩৪)।

তারা বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, সেদিন দুপুরে উত্তরা ব্যাংক ‘এইআরই ইপিজেড’ শাখা থেকে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানের ৪ লাখ ১৫ হাজার টাকা তোলেন ইউসুব আকন নামের এক ব্যক্তি। ব্যাংক থেকে বের হয়ে হেঁটে যাওয়ার সময় গোয়েন্দা পুলিশ পরিচয়ে কয়েকজন ঘিরে ধরে টাকাগুলো নিয়ে পালিয়ে যায়। 

খবর পেয়ে ঘটনাস্থলের সিসিটিভি ভিডিও বিশ্লেষণ করে বিকাল ৩টার দিকে আশুলিয়া বাজার ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি প্রাইভেটকার থামায় পুলিশ। সেখানে থাকা চারজনকে গ্রেপ্তার করা গেলেও একজন পালিয়ে যায়। তাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২ লাখ ৬৪ হাজার টাকা উদ্ধার করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহ।

গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে জানিয়ে পুলিশ বলছে, তাদের কাছ থেকে গোয়েন্দা পুলিশের জ্যাকেট, পিস্তল, চাপাতি ও ওয়াকিটকি উদ্ধার করা হয়েছে। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)