‘২০ হাজার টাকার চুক্তিতে’ ট্রেনে আগুন দেওয়ার চেষ্টা, গ্রেপ্তার ১

কমলাপুর রেলস্টেশনে গ্রেপ্তার ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসা একটি ট্রেনে আগুন দেওয়ার চেষ্টা চালায় বলে দাবি পুলিশের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 04:12 PM
Updated : 30 Nov 2023, 04:12 PM

ঢাকার কমলাপুরে একটি ট্রেনে আগুন দেওয়ার সময় অন্যদের সহায়তায় একজনকে গ্রেপ্তার করে পুলিশ বলছে, ২০ হাজার টাকায় আগুন দিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার বিকালে কমলাপুর রেল স্টেশনে সংবাদ সম্মেলনে ঢাকা জেলার রেলওয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন এ তথ্য জানান।

গ্রেপ্তার আল আমিন (২৩) পেশায় বাসচালকের সহকারী।

পুলিশের জিজ্ঞাসাবাদে আল আমিন ও বাসচালক সোহাগ দুজনই বিএনপির সক্রিয় কর্মী বলে দাবি করেছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এসপি আনোয়ার জানান, নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা একটি কমিউটার ট্রেন বুধবার রাত ১০টার দিকে কমলাপুর স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মের ৯ নম্বর লাইনে এসে পৌঁছায়। এটির একটি বগিতে পেট্রোল ঢেলে আগুন লাগানোর চেষ্টা করা হয়।

সোহাগ নামে এক বাসচালকের সহকারী আল আমিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে বলেছে, ট্রেনে আগুন লাগানোর জন্য চালক সোহাগ তাকে ২০ হাজার টাকায় চুক্তি করে। সে অনুযায়ী নারায়ণগঞ্জের চাষাড়া রেল স্টেশন থেকে কয়েকজনকে সঙ্গে নিয়ে কমিউটার ট্রেনে করে ঢাকার কমলাপুরে আসে।

পুলিশ সুপার আনোয়ার বলেন, “ট্রেনের যে বগিতে তারা কয়েকজন এসেছিলেন সেই বগির সব যাত্রী নেমে গেলে তাদের কাছে বোতলে থাকা পেট্রোল ৮টি সিটে ছড়িয়ে দেয় এবং লাইটার দিয়ে বেশ কয়েকবার আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু লাইটার ঠিকমত কাজ না করায় তারা বারবার ব্যর্থ হচ্ছিল। এসময় স্টেশনে থাকা এক যাত্রীর বিষয়টি চোখে পড়লে ‘চোর’ ‘চোর’ বলে চিৎকার করেন।”

ওই যাত্রীর চিৎকারে অন্যরা পালিয়ে গেলেও স্থানীয়দের সহায়তায় পুলিশ আল আমিনকে গ্রেপ্তার এবং ফেলে যাওয়া কয়েকটি কোমলপানীর বোতলে থাকা পেট্রোল উদ্ধার করে বলে জানান তিনি।

পুলিশের এ কর্মকর্তা জানান, এ ঘটনায় মামলা হয়েছে এবং অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।