ঢাবি সিনেটে শোভনের শূন্য স্থানে সাদ্দাম

রেজওয়ানুল হক শোভনের পদত্যাগের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে ছাত্র প্রতিনিধিদের যে স্থানটি শূন্য হয়েছিল, তা পূরণ করা হল ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনকে দিয়ে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 02:04 PM
Updated : 12 Feb 2020, 02:04 PM

সাদ্দামকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনয়ন দেওয়ার খবর বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়েছে,বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর অনুচ্ছেদ ২০(১) (এম) অনুযায়ী এই মনোনয়ন দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস সাদ্দাম ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের পদেও রয়েছেন।

গত মার্চে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি পদে প্রার্থী হয়ে হারলেও ছাত্রলীগের তৎকালীন সভাপতি শোভনকে ডাকসু থেকে সিনেটে পাঠানো হয়েছিল ছাত্র প্রতিনিধি করে।

শোভন ছাড়াও সিনেটে ছাত্র প্রতিনিধি হন ডাকসুর ভিপি নুরুল হক নূর, জিএস গোলাম রাব্বানী,সদস্য তিলোত্তমা শিকদার ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

চাঁদাবাজির অভিযোগের মুখে গত বছরের সেপ্টেম্বরে শোভন ছাত্রলীগের পদ খোয়ানোর পর সিনেট সদস্য পদ থেকে ইস্তফা দেন। ওই স্থানটিই পূরণ করা হল সাদ্দামকে দিয়ে।